ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় রেজিস্ট্রি অফিসের দুর্নীতির বিচার বিভাগীয় তদন্তের দাবিতে মানববন্ধন

বার্তা বিভাগ
জুলাই ৮, ২০২৪ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা সদর উপজেলার সাব-রেজিস্ট্রি অফিসে ব্যাপক অনিয়ম-দুর্নীতি ও জালিয়াতির বিচার বিভাগীয় তদন্ত দাবি করা হয়েছে। জালিয়াতি ও দুর্নীতির সাথে জড়িত কর্মকর্তা, কর্মচারী ও দলিল লেখকদের গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়। রোববার গাইবান্ধা শহরের ডিবি রোড নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সামনে এক মানববন্ধনে এই দাবি জানানো হয়। প্রগতিশীল রাজনৈতিক সংগঠনসমূহ এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, ওয়াজিউর রহমান রাফেল, শেখ সামাদ আজাদ, রেবতি বর্মন, মনজুর আলম মিঠু, মোস্তাফিজুর রহমান মুকুল, প্রণব চৌধুরী খোকন, গোলাম রব্বানী, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।

বক্তারা বলেন, সদর উপজেলার সাব-রেজিস্ট্রি অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দলিল লেখকদের একটি চক্র ব্যাংকড্রাফট জালিয়াতি করে একটি নম্বর ব্যবহার করে জমির একাধিক দলিল রেজিস্ট্রি করেছে। এতে চক্রটি কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। বর্তমানে জমির ক্রেতা বিক্রেতাদের জমির দলিলের কপি সরবরাহ করা হচ্ছে না। এরফলে মানুষ সীমাহীন হয়রানীসহ আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন। এমনকি জমি নিয়ে সহিংস বিরোধও বেড়ে গেছে। জালিয়াতি-দুর্নীতির বিচার বিভাগীয় তদন্ত, জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]