ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ছুটির দিনে কোটা বাতিলের দাবিতে জাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

বার্তা বিভাগ
জুলাই ৭, ২০২৪ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

জাবি প্রতিনিধি:

প্রথম ও দ্বিতীয় শ্রেণিসহ সকল সরকারী চাকরিতে কোটা বাতিলের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (৬ জুলাই) দুপুর সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। এসময় তারা বঙ্গবন্ধু হলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা সকলকে আন্দোলনে অংশগ্রহণের আহবান জানান।

এসময় ‘সারাবাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, কোটা প্রথার ঠাঁই নাই’ সহ বিভিন্ন শ্লোগান দেন তারা।

সকলকে আন্দোলন সফল করার আহবান জানিয়ে কোটাবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক বিশ্ববিদ্যালয়ের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মাহফুজ ইসলাম মেঘ বলেন, আজকে ছুটির দিনের কর্মসূচি হিসেবে আমরা সকল হলে হলে জনসংযোগ করেছি। আমরা সকলের কাছে আমাদের চাওয়া এবং দাবি উত্থাপন করেছি। আমরা দ্রুত এই কোটাব্যবস্থা থেকে মুক্তি চাই। আগামীকাল থেকে প্রতিদিন দুপুর ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা অব্দি ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে রাখা হবে। যদি আমাদের দাবি মেনে নেয়া না হয় তাহলে সকল শিক্ষার্থীদের নিয়ে আমরা সারা বাংলাদেশকে অচল করে দিব।’’

এর আগে গতকাল শিক্ষার্থীদের একত্রে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ ব্যাচ এবং বিভাগের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে। শিক্ষকরা ক্লাসে ফিরলেও তারা দাবি আদায় না হওয়া অব্দি এই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]