ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্রামীনফোন কোম্পানির অভিনব প্রতারণা, অসহায় গ্রাহক সাধারণ

বার্তা বিভাগ
জুন ১৩, ২০২৪ ৯:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের অধিকাংশ ফোন কোম্পানিগুলোর নানা ভাবে প্রতারণার ফাঁদে অতিষ্ঠ গ্রাহক সাধরণ। যেমন, অফার দিয়ে সেখানে কিছু হিডেন শর্ত যোগ করে দেয়া। যা একজন সাধারণ গ্রাহক বুঝতে অক্ষম। অযোক্তিক মেয়াদ জুড়ে দেয়া। এভাবে আরো বহু প্রতারণা বর্তমানে চলমান।

গ্রামীন ফোনের নিজস্ব এ্যাপস রয়েছে MyGP । যেখানে আপনার ইন্টারনেট ব্যালেন্স না থাকলে এ্যাপটি কাজ করবে না। এমনকি আপনি এ্যাপস এর মাধ্যমে ইন্টারনেট পর্যন্ত কিনতে পারবেন না। তা হলে একজন এ্যাপস ব্যবহারকারী কিভাবে ইন্টারনেট কিনবে?

অন্তত ইন্টানেট কেনার জন্য একটু সুযোগ একজন গ্রাহকের অধিকার। তা পর্যন্ত দেয়া হচ্ছে না।

এবার অফার নিয়ে বলছি; গ্রামীনফোন নানা অফার দিয়ে থাকে। তবে অধিকাংশ অফার গুলোই প্রতারণা সংশ্লিষ্ট। যেমন একজন গ্রাহককে নিচের ১০৮ টাকায় ১২ জিবি ,৭ দিন মেয়াদে অফারটি দেয়া হয়েছিল।

তিনি যখন অফারটি গ্রহণ করতে প্রদত্ত কোড ডায়াল করেন তখন নিচের মেসেজটি দেখানো হয়।

যা কম বেশি আমরা সবাই জানি, তবে প্রতিবাদ বা প্রতিকার নেই বললেই চলে। তাদের পেছনে কি এমন শক্তি রয়েছে যার কারণে প্রতিবাদ বা প্রতিকার হচ্ছে না? এটাই সর্ব সাধারণের প্রশ্ন।
অবশেষে অসহায় হয়ে এভাবে প্রতারণার বোঝা বহন করে চলতে হয় সর্ব সাধারণের।

আসলে ফোন কোম্পানিগুলো কতটা বেপরোয়া হলে এমনটা করতে পারে, এটাই প্রশ্ন। দেশের আইন আদালত এসব কি দেখছে না, নাকি দেখেও কোন অদৃশ্য চাপে নিরবতা পালন করছে- এটাই গ্রাহকদের প্রশ্ন। -ইমরুল কায়েস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]