ঢাকা২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শরিয়তপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর বিতরণ

বার্তা বিভাগ
জুন ১২, ২০২৪ ৯:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

শাহীন আহমেদ, শরিয়তপুর প্রতিনিধি :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে শরীয়তপুরে ছিন্নমূল, আশ্রয়হীন, ভূমিহীন ও গৃহহীন ২০৯টি পরিবারের হাতে জমির দলিলসহ ঘরের চাবি তুলে দেয়ার মধ্যদিয়ে শরীয়তপুরও ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলায় পরিণত হলো।
এর মধ্যে শরীয়তপুর সদর উপজেলায় ২৯টি, জাজিরা উপজেলায় ১৩০টি এবং নড়িয়া উপজেলায় ৫০টি গৃহহীন, ভূমিহীন ও অসহায় পরিবারকে আজ জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা পৌনে ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ৫ম পর্যায়ের ২য় ধাপের ঘর হস্তান্তর উদ্বোধনের ঘোষণায় জেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো পেলো নিরাপদ স্থায়ী আবাসস্থল।
ইতোমধ্যে ১ম, ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পর্যায়ের ১ম ধাপে জেলায় ২ হাজার ৭০৭টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছিলো। আজ ৫ম পর্যায়ের ২য় ধাপের ২০৯টি ঘর হস্তান্তরের মধ্যদিয়ে জেলায় মোট ২ হাজার ৯১৬টি ভূমিহীন, গৃহহীন ও অসহায় পরিবার পেলো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের ঠিকানা। শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাইনউদ্দিনের সভাপতিত্বে আজ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. আদিবুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাফিস এলাহী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সদর, আনন্দ ময় ভৌতিক, শরীয়তপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিএম সাইফুল ইসলাম ছাড়াও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]