ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শরিয়তপুর জেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে আজ  

বার্তা বিভাগ
জুন ১, ২০২৪ ৯:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

শাহীন আহমেদ, শরিয়তপুর প্রতিনিধি:

বৃহস্পতিবার বেলা ৩ টায় সিভিল সার্জন অফিসের সভাকক্ষে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের তথ্য তুলে ধরে বলেন, ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য শিশুদের ভরাপেটে কেন্দ্রে নিয়ে আসার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও তিনি এক নজরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ০১ জুন ২০২০ ইং এর তথ্যাবলি তুলে ধরেন।

শরীয়তপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা সংবাদ সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ১ জুন জেলার মোট ১,৬৪৪ টি টিকাদান কেন্দ্র থাকবে। সেদিন ৬-৫৯ মাস বয়সী মোট একলক্ষ ৭৪ হাজার আটশত বত্রিশ ১,৭৪,৮২৩ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়েছে।

এতে দেখা যায়, ১১৭৪.০৫ বর্গ কিঃমিঃ আয়োতন শরীয়তপুর জেলা। উপজেলা-৬টি, পৌরসভা- ৬টি, ইউনিয়ন- ৬২ টি, ওয়ার্ড সংখ্যা- ২০১ টি (সাবেক)। জেলার মোট জন সংখ্যাঃ ১৩৯৯৫৭৩ জন। ০-৫৯ মাস বয়সী শিশুর সংখ্যাঃ ১৮৮৮১৯ জন। ৬-১১ মাস বয়সি শিশুর লক্ষমাত্রাঃ ২২২০৩ জন (ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন)। ১২-৫৯ মাস বয়সি শিশুর লক্ষ্যমাত্রাঃ ১,৫২৬২০ জন। (ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন)। ৬ মাস থেকে ৫ বছর বয়সি মোট শিশুঃ ১,৭৪,৮২৩ টার্গেট জেলার মোট টিকাদান কেন্দ্রের ১,৬৪৪ টি (ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন)। জেলার মোট স্বাস্থ্য সহকারী ২৩৬ জন। এফডাব্লিইএ পদ ২৫৯ টি, কর্মরত ১৫২। কমিউনিটি ক্লিনিক। ১৪৪টি। সিএইচসিপিঃ ২২৪ জন। উপস্বাস্থ্য কেন্দ্র ও এফডাব্লউসি (১৮+৩৪)= ৫২ টি। সেচ্ছাসেবক: ৩২৪৬জন (ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন)।

এসময় উপস্থিত ছিলেন, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ ও জেলা ইপিআই তত্ত্বাবধায়ক মো: মোজাম্মেল হক, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) মোঃ মাহবুবর রহমান প্রমূখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]