ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

“তবে আমিও স্বার্থক প্রেমিক”-ইমরুল কায়েস

বার্তা বিভাগ
মে ২৭, ২০২৪ ১:০০ অপরাহ্ণ
Link Copied!

দুনিয়ার সূচনা থেকে আজ অব্দি এক চিরন্তন পরিভাষা প্রেম। মানুষ প্রেমে পড়ে  প্রেমে মরে, আবার প্রেমে বাঁচে। সব কিছুর মাঝেই সুপ্ত আবার দীপ্ত হয়ে আছে এই প্রেম।

হঠাৎ করে কারো প্রতি ভালোবাসা এত তীব্র হয়, যা কল্পনার বাইরে। দিন রাত চিন্তা করেও যার ইতি টানা যায় না। যা আমাদের মাঝে অনেকের বেলায় ই ঘটে।

আর তা হলো- চলতে চলতে কাউকে খুব ভালো লাগা, স্বপ্ন দেখা এবং তারপর ভালোবাসা।
তবে পছন্দের মানুষটিকে ভালোবেসে কাছে পাবার জন্য একজন প্রেমিককে অনেক দুর্গম পথ অতিক্রম করতে হয়। অনেক শ্রম দিতে হয়।  রাত জেগে শত ভাবনা এরপর প্রেম পর্বের শুরু।

প্রেম নিয়ে লেখা যত কাহিনী আর গল্প রয়েছে- তা থেকে এটাই স্পষ্ট; স্বার্থক প্রেম বিচ্ছেদে পূর্ণতা পায়।আর সে প্রেম অমর হয়ে থাকে যুগ যুগ ধরে।

তবে এটা আসলেই মানতে নারাজ একজন সত্যিকারের প্রেমিক। তবে কিছুই করার নেই। যেমনটা হয়- আমরা মৃত্যুকে এড়িয়ে যাবার  জন্য শত চেষ্টা করি, আর সে মৃত্যু আমাদেরকে তার কাছে স্বাভাবিক ভাবে টেনে নেয়। যা থেকে বাঁচার উপায় থাকে না।

তবে প্রেমের বেলায় বিচ্ছেদও অনুরূপ। শতকরা ৯৯ ভাগ প্রেম বিচ্ছেদে পূর্ণতা পায়। বাকি ১ ভাগ মিলনে মলিন হয়।

এদিক থেকে যারাই প্রেম করে বা প্রেমে পড়ে , বিচ্ছেদ ই তাদের সফলতা। আর কাছে পাওয়াই ব্যর্থতা। কারণ যারা প্রেম করে প্রিয় মানুষকে কাছে পেয়েছেন, তাদের অধিকাংশই সুখী হতে পারে নি। অত:পর পরস্পরের ইচ্ছায়  অন্তত বাধ্য হয়ে বিচ্ছেদের পথ অনুসরণ করতে হয় তাদের।

সবশেষ দুনিয়র সব ব্যর্থ প্রেমিকরা উচ্চস্বরে বলতে পারি, আমরা স্বার্থক। আমরা প্রেমিক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]