ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চরভদ্রাসনে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও উদ্বুদ্ধকরণ সভা

বার্তা বিভাগ
এপ্রিল ৩০, ২০২৪ ৯:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

ফরিদপুর জেলা প্রতিনিধি-

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও উদ্বুদ্ধকরণ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে প্রধান মন্ত্রী’র নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সকল নাগরিককে আর্থিক সুরক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও উদ্বুদ্ধকরণ বিষয়ক এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপজেলা কৃষি অফিসার তোফাজ্জেল হোসেন সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ বিন ফয়সাল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম,চরভদ্রাসনের ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খান,গাজিরটেক ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী, হরিরামপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির,বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিকবৃন্দ, সহ উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ।

ঁজানা গেছে, ১৮ থেকে ৫০ বছর বয়সী সকল বাংলাদেশী নাগরিক, বিশেষ বিবেচনায় ৫০ বছর উর্দ্ধ নাগরিকগণ ও বিদেশে কর্মরত বাংলাদেশী কর্মীরা এই সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভূক্ত হতে পারবে। সর্বজনীন পেনশন স্কীম সমূহের মধ্যে রয়েছে প্রবাস (প্রবাস বাংলাদেশী), প্রগতি (বেসরকারি কর্মচারী/ প্রতিষ্ঠান), সমতা (স¦ল্প আয়ের ব্যক্তি) ও সুরক্ষা (স্বকর্ম ও অ-প্রাতিষ্ঠানিক কর্মী)।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত এই উপজেলায় শতাধীক ব্যক্তি প্রধান মন্ত্রীর সর্বজনীন পেনশন স্কিমের আওতা ভুক্ত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফয়সাল বিন করিম বলেন, অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করতে সকলের এই পেনশনের আওতায় আসা উচিৎ। সকলের সহযোগীতার মাধ্যমে এই উপজেলার জন সাধারণকে উদ্বুদ্ধ করণের মাধ্যমে পেনশন স্কিমে অর্ন্তভুক্ত হওয়ার আহব্বান জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]