ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় বিনা প্রতিদ্বন্দিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত- টিটু

বার্তা বিভাগ
এপ্রিল ২৩, ২০২৪ ৯:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

শহিদুল ইসলাম আকন্দ,স্টাফ রিপোর্টারঃ- গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনের আগেই নির্বাচিত হয়েছেন সাঘাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. এসএম সামশীল আরেফিন টিটু।

তিনজন প্রার্থীর মধ্যে দু’জন প্রার্থী সমাজ সেবক হাসান মেহেদী বিদ্যুৎ এবং সাবেক ইউপি চেয়ারম্যান সামসুল আজাদ শীতল আজ সোমবার (২২ এপ্রিল) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকতার নিকট লিখিতভাবে সেচ্ছায় নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করেন। ফলে আর কোনো প্রতিদ্ব›দ্বী প্রার্থী না থাকায় এ্যাড. সামশীল আরেফিন টিটু’র জন্য সাঘাটা উপজেলা পরিষদ চেয়াম্যান নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে।

জানা যায়, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড.এসএম সামশীল আরেফিন টিটুকে স্থানীয় আওয়ামী লীগ ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সর্বসম্মতভাবে চেয়ারম্যান পদে একক প্রার্থী দেয়।

অপর দু’জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলেও একক প্রার্থী দেয়ার ক্ষেত্রে আওয়ামী লীগের ঐক্যমতপোষণ করায় এ্যাড.সামশীল আরেফিন টিটুকে ভোটের আগেই চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বিষয়ে সর্ব মহলে গুঞ্জন শুরু হয়।

অবশেষে আজ সোমবার (২২ এপ্রিল) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ওই দু’জন প্রার্থী নিজেদের প্রার্থীতা সেচ্ছায় প্রত্যাহার করায় আওয়ামী লীগের একক প্রার্থী সামশীল আরেফিন টিটু’র বিনা প্রতিদ্বদ্বীতায় নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়।

হাসান মেহেদী বিদ্যুৎ এবং সামসুল আজাদ শীতল এ দু’জনের প্রার্থীতা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব চেয়ারম্যান পদে দু’জন প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রার্থী দু’জন নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। তবে আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) তাদের প্রত্যাহারের বিষয়টি চুড়ান্তভাবে ঘোষণা করা হবে।

এছাড়া সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী হলেন, রওশন আরা বেগম ও সাবেক সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন বেগম এবং সাধারণ ভাইস চেয়ারম্যান পদে সাখাওয়াত হোসেন রুবেল, মিলন কান্তি সরকার,আব্দুল মজিদ, রোস্তম আলী, শাহ্ মোখলেছুর রহমান,শাহজাহান আলী , উজ্জ্বল হোসেন, মমিতুল হক নয়ন ও আমির হোসেন সহ ১১ জন প্রার্থীর প্রার্থীতা চুড়ান্ত হয়েছে। আগামী ৮ মে এ উপজেলায় চেয়ারম্যান ব্যতিত সংরক্ষিত মহিলা সহ ১১ জন প্রতিদ্বদ্বী ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) নিজেদের জন্য বরাদ্দকৃত প্রতীক নিয়ে চুড়ান্তভাবে ভোটের মাঠে নামবেন। এদিকে নির্বাচন সুষ্ঠ, অবাধ ও নিরোপেক্ষ করার লক্ষ্যে সংশ্লিষ্টি কর্মকর্তারা সবধরণের প্রস্তুতি গ্রহন করেছেন বলে জানা গেছে ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]