ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আদমদিঘীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

বার্তা বিভাগ
এপ্রিল ১৭, ২০২৪ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

নাসিরা সুলতানা, আদমদিঘী ( বগুড়া) প্রতিনিধি:

বগুড়া আদমদিঘী উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে ” ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার  (১৭ এপ্রিল) দুপুর ১২:০০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিবনগর সরকারের ওপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদুর রহমান পিন্টু, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা মো: ফিরোজ হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী, সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজয় কূমার পাল, উপজেলা প্রকৌশলী রিপন কূমার শাহ। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু রেজা খান, ছাতিয়া গ্রাম ইউপি চেয়ারম্যান আবদুল হক আবু, নাজিুল হুদা খন্দকার। উল্লেখ্য বক্তব্য বলা হয় ১৭ই এপ্রিল ১৯৭১  মেহেরপুর জেলার বৈদ্যনাথতলা বর্তমান উপজেলা মুজিবনগর স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করেছিলো।

শেখ মুজিবুর রহমান এই সরকারের রাষ্ট্রপতি নিযুক্ত হন। কিন্তুু তিনি তখন পাকিস্তানে কারাগারে বন্দী। তাঁর অনুপস্থিতিতে উপ-রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলাম অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন। এই সময় আরো উপস্থিত ছিলেন উপজেলার বীর মুক্তিযোদ্ধা বৃন্দ সহ উপজেলার গন্যমান্য ব্যক্তিবর্গ। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা- কর্মচারি সহ ছাত্রলীগ,যুবলীগ সহ অন্যান্য নেতাকর্মী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]