ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চরভদ্রাসনে বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের  শীর্ষক সেমিনার 

বার্তা বিভাগ
এপ্রিল ৩, ২০২৪ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুর জেলা প্রতিনিধি-

ওয়েলফেয়ার সেন্টার ফরিপুরের উদ্যোগে ওয়েজ অর্নার্স কল্যাণ বোর্ড প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বাস্তবায়নাধীন প্রকল্পের বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার বেলা ১১টায় ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রেইজ এর প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মোঃ গিয়াসউদ্দিন।
অনুষ্ঠানটি সার্বিকভাবে সহযোগিতা করেন, মোঃ আশিক সিদ্দিকী, সহকারী পরিচালক ওয়েলফেয়ার সেন্টার ফরিদপুর, দেবাশীষ বিশ্বাস, কাউন্সিলর ওয়েলফেয়ার সেন্টার ফরিদপুর, প্রবীর কুমার সিংহ কাউন্সিলর ওয়েলফেয়ার সেন্টার ফরিদপুর, যৌসিয়া জানাফরিন সহকারী কাউন্সিলর ওয়েলফেয়ার সেন্টার ফরিদপুর।

সেমিনারে চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল বিন করিমের সভাপতিত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেওয়ান মোঃ জাহাঙ্গীর এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার(ভূমি)শাহানাজ পারভিন বীথি, চরভদ্রাসন থানার ওসি আব্দুর ওহাব।
অন্যদের মাঝে বক্তব্য রাখেন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক সহ স্থানীয় মুক্তিযোদ্ধা আবুল কালাম, বিদেশ ফেরত প্রবাসীরা।

সেমিনারে প্রধান অতিথি মোঃ গিয়াসউদ্দিন বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে কাজ হারিয়ে দেশে ফেরত আসা ৫ লক্ষ কর্মী কর্মহীন অবস্থায় পরিবার-পরিজন নিয়ে কেউ কেউ অর্থ কষ্টসহ সমাজে জীবনযাপন করছেন। প্রত্যাগত এসব কর্মীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে রেফারেল ও আরপিএল কার্যক্রমে কারিগরি সহায়তা প্রদানসহ প্রকল্পের যাবতীয় সুযোগ-সুবিধা তাদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, পিএমইউ এবং ওয়েলফেয়ার সেন্টার একযোগে নিরলসভাবে কাজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]