ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পদ্মা সেতু পরিদর্শন করলেন ভুটানের রাজা নামগিয়েল ওয়াংচুক

বার্তা বিভাগ
মার্চ ২৭, ২০২৪ ১০:১৪ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ জুয়েল রানা, স্টাফ রিপোর্টার:

পদ্মা সেতু পরিদর্শন করলেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক।
বুধবার (২৭ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্ত থেকে পদ্মা সেতুতে উঠে নান্দনিক এবং বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে চ্যালেঞ্জিং এ নির্মাণ প্রকল্প পরিদর্শন করেন ভুটানের রাজা।

এসময় চ্যালেঞ্জিং এ নির্মাণশৈলী দেখে মুগ্ধ হন তিনি। পরিদর্শন শেষে আবার একই পথে ১০টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

বিষয়টি নিশ্চিত করে লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন জানান আজ সকালে ৯টার পরে ভুটানের রাজা পদ্মা সেতুর উপরে অতিক্রম করেন এবং দশটার দিকে আবার ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

এর আগে, সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ভুটানের রাজা খেসার নামগিয়েল ওয়াংচুক। বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সফরের শুরুর দিন ভুটানের রাজা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

এরপর গেল মঙ্গলবার ভোর ৫টা ৫৬ মিনিটে দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় তাদের সঙ্গে উপস্থিত থেকে ভুটানের রাজাও শ্রদ্ধা জানান। পরে বিকেল সোয়া ৫টায় স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]