ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সেলফিতে ব্যস্ত মুসল্লিগন, বিরক্ত হলেন কা’বার প্রধান ইমাম

বার্তা বিভাগ
মার্চ ২৫, ২০২৪ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দ আবু ইউসুফ, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:

পবিত্র রমজান উপলক্ষে সৌদি আরবের মক্কা ও মদিনায় অসংখ্য মুসল্লি আগমন করেছেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা এসব মুসল্লিদের অনেকে মক্কা-মদিনায় ছবি ও ভিডিও করে সময় নষ্ট করেন। এ বিষয়টি নিয়ে বিরক্ত প্রকাশ কছেন কাবার ইমাম শাইখ আব্দুর রহমান আস-সুদাইস।

তিনি মুসল্লিদের ছবি ও ভিডিও করতে ব্যস্ত না হওয়ার পরামর্শ দিয়েছেন এবং বলেছেন, সময় এবং ইসলামের পবিত্র-স্থানগুলোকে মূল্য দিন।

কাবার ইমাম ছাড়াও দুই পবিত্র মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির প্রেসিডেন্টের দায়িত্বেও রয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন যে, রমজান মাস উপলক্ষ্যে কা’বা ও মসজিদে নববিতে আরও বেশি বেশি ধর্মীয় আলোচনা এবং ধর্ম বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে কার্যক্রম পরিচালনা করা হবে।

বাইরে থেকে মক্কা ও মদিনায় যেসব মুসল্লি আসেন তারা চান এ মুহূর্তটিকে চিরস্মরণীয় করে রাখতে। এ কারণে অনেকেই মোবাইল ফোনে নিজের ছবি তোলেন এবং আশপাশের ভিডিও করে রাখেন। কিন্তু পবিত্র স্থানে সেলফি ব্যস্ততা ইবাদতের উদ্দেশ্যের পরিপন্থী। এ থেকে বিরত থাকা উচিত।

উল্লেখ্য যে,গত ১১ মার্চ সৌদি আরবে পবিত্র রমজান মাস শুরু হয়। এরপর থেকে গত ১৩ দিনে কা’বা শরিফের কাছে যাওয়ার সুযোগ পেয়েছেন ৭৫ লাখ মুসল্লি। অপরদিকে একই সময়ের মধ্যে মসজিদে নববিতে গিয়েছেন ১ কোটি মুসল্লি।

মানুষের ভিড় বেশি থাকায় এবারের রমজানে একজন ব্যক্তিকে শুধুমাত্র একবারই ওমরা করার সুযোগ দেওয়া হচ্ছে। এছাড়া ভিড় সামলাতে অন্যান্য আরও ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্র: গালফ নিউজ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]