ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

উত্তর রাজিবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের বরখাস্তকৃত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা

বার্তা বিভাগ
মার্চ ২৫, ২০২৪ ১০:৩২ অপরাহ্ণ
Link Copied!

শহিদুল ইসলাম আকন্দ,স্টাফ রিপোর্টারঃ- গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ৮ নং ধোপাডাঙ্গা ইউনিয়নের উত্তর রাজিবপুর গ্রামে অবস্থিত উত্তর রাজিবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের বরখাস্তকৃত প্রধান শিক্ষকের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে,গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ৮ নং ধোপাডাঙ্গা ইউনিয়নের উত্তর রাজিবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের বরখাস্ত কৃত প্রধান শিক্ষক আজগার আলীর বিরুদ্ধে গত ২৫-০২-২০২৪ইং তারিখে রোজ রবিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। বরখাস্তকৃত প্রধান শিক্ষক আজগর আলী গত ০৫-১২-২০২৩ইং তারিখে কমিটি বিলুপ্ত হওয়ায় এডহক কমিটি গঠন ও শিক্ষক কর্মচারীদের বেতন প্রদান সংক্রান্ত মহামান্য হাইকোর্ট বিভাগে রিট পিটিশন নং ১৩৯১৩/২০২৩ ইসমাইল হোসেন সরকার এর নাম ব্যবহার করে মামলা দাখিল করেন এবং এই মামলা সংক্রান্ত বিষয়ে প্রতিষ্ঠাতা ইসমাইল হোসেন সরকার অবগত ছিলেন না ও প্রয়োজনীয় কাগজপত্রে কোন প্রকার স্বাক্ষর করেন নাই।

প্রতিষ্ঠাতা ইসমাইল হোসেনের স্বাক্ষর জাল করে তার নাম ব্যবহার করে বিনা অনুমতিতে হাইকোর্টে মামলা করায় বরখাস্ত কৃত প্রধান শিক্ষক আজগর আলীর নীতি বহির্ভূত কাজ করায় তীব্র প্রতিবাদ জানায় এবং বরখাস্ত কৃত প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বিভিন্ন সরকারি দপ্তরে অভিযোগ করেন। বরখাস্ত কৃত প্রধান শিক্ষক আজগর আলীকে কেন্দ্র করে লাজু মিয়া নামক একজন অভিভাবক সদস্য উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভুয়া স্বাক্ষরের মাধ্যমে রেজুলেশন করার বিষয়ে গাইবান্ধা জেলা জজ কোর্টে অভিযোগ করেন।

সংশ্লিষ্ট আদালতের বিচারক বিষয়টি সত্যতা যাচাই এর জন্য সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আদেশ প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি তদন্তের জন্য অভিযোগকারী ও অভিযুক্ত ব্যক্তিকে নিজ নিজ পক্ষে প্রমাণাদি সহ ২৯ শে ফেব্রুয়ারি তার কার্যালয়ে অফিসে থাকার জন্য নোটিশ প্রদান করেন।কিন্তু রহস্যজনক কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা সংশ্লিষ্ট অফিসের অফিস সহকারি আসাদুজ্জামান আসাদ ও প্রশাসনিক কর্মকর্তা আজহারুল ইসলামকে বিদ্যালয়ে তদন্ত করতে পাঠিয়ে দিয়ে উক্ত সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক আজগার আলীকে খবর দেন।এদিকে, সাময়িক বরখাস্ত কৃত প্রধান শিক্ষক আজগর আলী উপজেলা মাধ্যমিক প্রধান শিক্ষক কল্যাণ সমিতির নেতৃবৃন্দকে তদন্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বললে মাধ্যমিক প্রধান শিক্ষক কল্যাণ সমিতির নেতৃবৃন্দ মাধ্যমিক পর্যায়ের অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের উক্ত বিদ্যালয়ে জড়ো করেন। তাঁরা তদন্ত কাজে প্রভাবিত বা ব্যাঘাত সৃষ্টির জন্য উক্ত বিদ্যালয়ে উপস্থিত হলে এসময় বিদ্যালয় চত্বরে শিক্ষকদের মিলন মেলার সৃষ্টি হয়।
সুতরাং বর্তমানে উল্লেখিত এলাকার সচেতন জনগণের মাঝে চাপা উত্তেজনা বিরাজ করছে। তারা বলাবলি করছেন যে, বিদ্যালয় চত্বরে তদন্ত কার্যক্রম পরিচালনায় শিক্ষক সমিতির নেতৃবৃন্দের নগ্ন হস্তক্ষেপ নিয়ে সচেতন জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। বরখাস্তকৃত আজগর আলী,সাবেক সভাপতি চৌধুরী মোহাম্মদ শাফিউল বারী লিয়াকতকে বিভিন্ন প্রকার অকথ্য ভাষায় গালা-গালি করায় তাৎক্ষণিকভাবে এলাকাবাসী ও ছাত্রীবৃন্দ প্রতিবাদ সভা ও মানববন্ধন করে।গালি-গালাজ সত্যতা যাচাইয়ের জন্য মোবাইল রেকর্ডের মাধ্যমে এলাকাবাসী ও ছাত্রীদেরকে শোনানো হয়।

এ সময় সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন – উত্তর রাজিবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার এটিএম মাহ্বুব আলম শাহিন,সাবেক সভাপতি ও প্রতিষ্টাতা ইসমাইল হোসেন সরকার,সাবেক সভাপতি চৌধুরী শাফিউল বারী লিয়াকত,ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হোসের সরকার(বাবলু) প্রমুখ।
তাই জরুরি ভিত্তিতে উক্ত বিদ্যালয়ের বরখাস্তকৃত প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তারা সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]