ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সুন্দরবন উপকূলীয় এলাকায় বিশ্ব পানি দিবস উদযাপন

বার্তা বিভাগ
মার্চ ২৩, ২০২৪ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার, (স্টাফ রিপোর্টার) সাতক্ষীরা: শান্তির জন্য পানির ব্যবহার এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংগঠন সুশীলন এর আয়োজনে শুক্রবার (২২ মার্চ) বিশ্ব পানি দিবস পালিত হয়েছে।

সবার জন্য নিরাপদ পানির দাবিতে বিশ্ব পানি দিবসে সকাল সাড়ে আটটায় সুন্দরবন উপকূলীয় সাতক্ষীরার শ্যামনগর মুন্সিগঞ্জ হরিনগর মালঞ্চ নদীর পাড়ে এলাকার দুই শতাধিক নারী- পুরুষ শিশু গৃহবধু খালি কলসি নিয়ে কলসিবন্ধন করেন, নদীতে খালি কলসি ভাসিয়ে নিরাপদ সুপিয় নিরাপদ খাবার পানি রান্নার পানি গোসলের পানির দাবি করেন।

সুশীলন এর পরিচালক মোস্তফা আখতারুজ্জামান এর সভাপতিত্বে বিশ্ব পানি দিবস উপলক্ষে কলসিবন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন দেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি শরিফুল্লা কায়সার সুমন, মুন্সিগঞ্জ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান উৎপল কুমার জোয়ারদার ৪-৫ -৬ নং সংরক্ষিত মহিলা সদস্য পলাশী রানী সরকার, ১ নং ওয়ার্ড এর ইউপি সদস্য হরিদাস হালদার, সুশীলনের সঞ্চয় ও ঋণদান কর্মসূচির মুন্সিগঞ্জ সেন্টার ম্যানেজার সিদ্ধার্থ মন্ডল।
আরো বক্তব্য রাখেন গৃহবধূ নমিতা রানী, শংকরী রানী সরকার, আঞ্জুমানারা ,রাশিদা, বুলবুল আহমেদ, হাবিবুল্লাহ, সাবিহা, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সুন্দরবন বেষ্টিত উপকূলীয় অঞ্চলের মানুষ দীর্ঘদিন নোনা পানির সাথে লড়াই করে বেঁচে আছে। তারা সরকারের কাছে সকলের জন্য নিরাপদ সুপ্রিয় পানির দাবি করেন। অনুষ্ঠানে এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক, উন্নয়ন সংগঠন এনজিও, প্রতিনিধি এলাকার গৃহবধূরা অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]