ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিল পৌর বাজারে ম্যাজিস্ট্রেট আসার খবরে ১৩৫ টাকার পেয়াজ ৬০ টাকায় বিক্রি

বার্তা বিভাগ
মার্চ ১৭, ২০২৪ ৮:২১ অপরাহ্ণ
Link Copied!

মো.বেলাল হোসেন, স্টাফ রিপোর্টার:-

নোয়াখালী চাটখিল উপজেলার পৌরবাজারে রোববার (১৭ মার্চ) বাজার মনিটরিং এর লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার খবর পেয়ে ১৩৫ টাকার পেয়াজ ৬০ টাকা বিক্রয় করা শুরু করে ব্যবসায়ীরা। এ খবর পেয়ে আশপাশের ক্রেতারা বাজারে ভিড় জমায়।

সরজমিনে দেখা যায়, বিভিন্ন দোকানে ৬০ থেকে ৭০ টাকায় পেয়াজ বিক্রয় হচ্ছে। বেশিভাগ ক্রেতাগণ ৫ থেকে ১৫ কেজি পর্যন্ত পেয়াজ কিনতে দেখা যায়। পেয়াজ কিনতে আসা হাসিবুর রহমান জানান, ভ্রাম্যমান আদালতের ভয়ে ব্যবসায়ীরা অন্য সময়ে যে পেয়াজ ১৩৫ টাকা বিক্রয় করতো তা আজ ৬০ থেকে ৭০ টাকা বিক্রয় করছে। যে কারনে আমি ১০ কেজি পেয়াজ কিনে নিয়েছি।

বাজার সূত্রে জানা যায়, ৬০ থেকে ৭০ টাকা মূল্যে বিক্রয় করা পেয়াজ ব্যবসায়ীরা সকাল থেকেই ১০০ থেকে ১৩৫ টাকা করে বিক্রয় করছিল।
সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রয়ের অপরাধে ৫ ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১৬ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

এ সময়ে বাজার ব্যবসায়ীদের দ্রব্য মূল্য স্থিতিশীল রাখতে বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়। তিনি আরো জানান, বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।
এসময় চাটখিল থানা পুলিশ সার্বিক সহযোগিতা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]