ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জমঈয়ত শুব্বানে আহলে হাদীসের উদ্যোগে ৩৩ টি জেলায় ‘এসো কুরআন শিখি’ কর্মসূচি

বার্তা বিভাগ
মার্চ ১৪, ২০২৪ ১০:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দ আবু ইউসুফ, মুরাদনগর ( কুমিল্লা) প্রতিনিধি :
দেশের ঐতিহ্যবাহী তাওহীদি সংগঠন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের অঙ্গ সংগঠন জমঈয়ত শুব্বানে আহল হাদীস বাংলাদেশে এর উদ্যোগে পবিত্র মাহে রমজানে মাসব্যাপী ‘এসো কুরআন শিখি’ এই শিরোনামে কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

যারা কুরআন পড়তে বা বিশুদ্ধভাবে তিলাওয়াত করতে সক্ষম নয়, তাদেরকে কুরআন নাযিলের মাস রমাযানে কুরআনের সুরে আন্দোলিত করতে দেশের বিভিন্ন জেলা ও শিক্ষা প্রতিষ্ঠানে ৫ম বারের মত ৫৬২ টি কেন্দ্রের মাধ্যমে কুরআন শিক্ষা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে অত্র সংগঠনটি। ধারণা করা হচ্ছে, এ কর্মসূচিতে বিগত বছরগুলোর মতো শিশু-কিশোর, তরুণ ও বয়স্কসহ নানা বয়সের প্রায় ১১,০০০-এর অধিক কুরআন প্রেমিক শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

এ বৃহৎ কর্মসূচিকে সফলভাবে বাস্তবায়ন করতে জমঈয়ত শুব্বানে আহলে হাদীস বাংলাদেশের শুব্বান রিসার্চ সেন্টার, কুরআনের শব্দ দিয়ে ‘এসো কুরআন শিখি’ নামে একটি বই প্রকাশ করেছে। যা ইতিমধ্যে প্রত্যেক কেন্দ্রে সরবরাহ করা হয়েছে। বইটি সংক্ষেপে হলেও কুরআন শেখার যাবতীয় নিয়ম-কানুন ২৮টি ক্লাসের মাধ্যমে তুলে ধরা হয়েছে।

এ কর্মসূচি প্রধান শুব্বানের শিক্ষা ও গবেষণা সম্পাদক শাইখ আব্দুল মতিন দ্যা সোশ্যাল টাইমসকে বলেন, আমাদের এ কর্মসূচির লক্ষ্য হচ্ছে কুরআন নাজিলের মাসে কুরআন বুঝে পড়তে সকল বয়সী মানুষকে উদ্বুদ্ধ করা। এ লক্ষ্যে যারা কুরআন পড়তে সক্ষম নয় তাদের সেই সক্ষমতা তৈরিতে সহায়তা করা। শুধু তাই নয়, পাশাপাশি সালাতে পঠিত ও জীবন ঘনিষ্ঠ দুআসমূহের অনুশীলন করানো। সাথে ইসলামের দ্বিতীয় উৎস হাদীস পাঠ ও শিরক-বিদাত সম্পর্কিত বিষয়ে সংক্ষিপ্ত ধারণা দেয়া। আর সকল বিষয় সম্বলিত “এসো কুরআন শিখি” নামে একটি বইও তাদেরকে আমরা সরবরাহ করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]