ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় এলজিইডি’র বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সুফল পাচ্ছে এলাকাবাসী

বার্তা বিভাগ
মার্চ ১০, ২০২৪ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন,গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ সড়ক, গুরুত্বপূর্ণ রাস্তা নির্মাণ, ব্রীজ, সেতু-কালভার্ট, হাট-বাজার, প্রাথমিক বিদ্যালয়ের সার্বিক যোগাযোগ অবকাঠামো উন্নয়ন এবং নানামুখী উন্নয়নে কাজ করে যাচ্ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের গাইবান্ধা জেলা প্রকৌশলীর কার্যালয় (এলজিইডি)। বর্তমান সরকারের উন্নয়নের কার্যক্রম চলছে সমান তালে। বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করায় সুবিধা পাচ্ছে ৭ উপজেলাবাসী। এক সময়ে গ্রামীণ রাস্তাগুলো ছিল কাঁচা খানা-খন্দে ভরা। সামান্য বৃষ্টি হলেই সৃষ্টি হতো জলাবদ্ধতা। চরম দুর্ভোগ পোহাতে হতো সাধারণ পথচারী, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, চাকুরীজীবিসহ ব্যবসায়ীদের। কৃষকরা
উৎপাদিত ফসল সঠিক সময়ে বাজারজাত করতে না পেরে ন্যায্য মুল্য থেকে বঞ্চিত হতো। দিন বদলের পালায় অধিকাংশ গ্রামীণ রাস্তা পাকা করণের ফলে পিছিয়ে পড়া জনগোষ্ঠি উন্নয়নের ছোঁয়ায় শহরের মতোই সুফল পেতে শুরু করেছে। ভোগান্তি লাঘব হচ্ছে গ্রামাঞ্চলে বসবাসকারী মানুষের। বৈপ্লবিক পরিবর্তন হচ্ছে আর্থসামাজিক অবস্থার। কৃষিপণ্যসহ বিভিন্ন পণ্য পরিবহনে কমছে সময় ও ভাড়া। হাট-বাজারে বৃদ্ধি পেয়েছে আমদানি রপ্তানি। ব্রীজ, সেতু -কালভার্ট নির্মাণ হওয়ায় যোগাযোগ ব্যবস্থার উনয়নের পাশাপাশি পানি নিষ্কাশন ব্যবস্থা বৃদ্ধি পাওয়ায় বন্যাসহ অতি বৃষ্টি হতে রক্ষা পাচ্ছে কৃষকের ফসল। শুধু তাই নয়,হাট-বাজারের উন্নয়নের ফলে সুবিধা পাচ্ছে ক্রেতা-বিক্রেতাগণসহ সাধারণ ব্যবসায়ীগণ। এ ছাড়াও জেলার প্রাথমিক বিদ্যালয়গুলোর উন্নয়নমূলক কাজ করায় এর সুফল ভোগ করছে শিক্ষক/শিক্ষিকা ও শিক্ষার্থীগণ। এভাবেই উন্নয়ন কাজ অব্যাহত থাকায় উন্নয়নে আলোর মুখ দেখছেন সাধারণ জনগন।

স্থানীয়রা জানান, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ছিল ‘আমার গ্রাম আমার শহর’। ধারাবাহিক এ উন্নয়নে সেই কাজটি ক্রমাগতভাবে বাস্তবায়ন হচ্ছে। তারা বলছেন, দেশের জাতীয় অর্থনীতির মূল উৎস গ্রাম। গ্রাম উন্নয়ন ব্যতীত দেশের সর্বমুখী বা সর্বজনীন কল্যান সম্ভব নয়। গ্রামের অবস্থান ও উন্নয়নের ওপর দেশের অস্তিত্ব নির্ভরশীল। তাই উন্নয়নের মাধ্যমে গ্রামকে স্বয়ংসম্পূর্ণ ও আত্মনির্ভরশীল করে তুলতে হবে। আত্মনির্ভরশীল হবার জন্যে যেসব উপকরণ প্রয়োজন, গ্রামে তার কোন অভাব নেই। গ্রাম সব সময়েই উন্নয়নযোগ্য। তাই তারা উন্নয়ন কাজের এ ধারাবাহিকতাকে অব্যাহত রাখার দাবী জানান।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের গাইবান্ধা প্রকৌশলী ছাবিউল ইসলাম জানান, সর্বস্তরের জনগণ এলজিইডি’র উন্নয়নমূলক কার্যক্রমের সুফল ভোগ করছেন। এ ছাড়া আগামীতে বর্তমান সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ড মাননীয় সংসদ সদস্য মহোদয়ের সার্বিক সহযোগিতা ও পরামর্শ ক্রমে স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করার প্রত্যয় ব্যক্ত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]