ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

 “আশার প্রদীপ” নারী সংস্থা কর্তৃক বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

বার্তা বিভাগ
মার্চ ১০, ২০২৪ ১০:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সানোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার: বাংলাদেশের পাশাপাশি সারাবিশ্বে বর্ণাঢ্য আয়োজন ও কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে, ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস ২০২৪।
দিবসটি উপলক্ষে, “আশার প্রদীপ” এইবারের প্রতিপাদ্য বিষয় “নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ”- সামনে রেখে উইমেন্স ফান্ড এশিয়ার সহযোগিতায় দিবসটি বর্ণাঢ্য ভাবে উৎযাপন করে।
আশার প্রদীপ একটি নারী উন্নয়ণ সংস্থা যা এইচআইভি পজিটিভ নারীদের জন্য এবং এইচআইভি পজিটিভ নারীদের দ্বারা পরিচালিত। এইচআইভি পজিটিভ নারীদের তাদের ন্যায্য অধিকার নিশ্চিত করতে এবং নারীদের জন্য বিনিয়োগের মাধ্যমে নারীদের ক্ষমতায়ণ ও স্বাবলম্বী করার লক্ষ্যে আশার প্রদীপ এই দিবসটি উৎযাপন করে।

আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উৎযাপনের লক্ষ্যে “আশার প্রদীপ” ৬ ই মার্চ ২০২৪ বুধবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর উদ্দ্যোগে আয়োজিত শোভাযাত্রায় অংশগ্রহণ করে। শোভাযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল গেট হতে শুরু হয়ে বাংলাদেশ শিশু একাডেমিতে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, ইউ এন উইমেন কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ গীতাঞ্জলী সিং, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কেয়া খান ও বিভিন্ন দপ্তর সংস্হার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

শোভাযাত্রায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, বাংলাদেশ শিশু একাডেমি, ডিএনএ ল্যবরেটরি ব্যবস্থাপনা অধিদপ্তর, উপপরিচালকের কার্যালয় ঢাকা, মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে রেজিস্ট্রেশন প্রাপ্ত সমিতিসমূহ, বিভিন্ন মহিলা সংগঠন এবং এনজিও সংস্হাসমূহের প্রতিনিধি ও সদস্যগণ অংশগ্রহণ করেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে, ৭ই মার্চ রাতে কেন্দ্রীয় শহীদ মিনারে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট (WE CAN BANGLADESH) এর ‍আয়োজিত মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে আশার প্রদীপ অংশগ্রহণ করে। কর্মসূচিটি প্রতিনিধিত্ব করেছেন WECAN এর নির্বাহী সমন্বয়কারী জিনাত আরা হক। এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।
আশার প্রদীপ সম্মিলিতভাবে সমাজের সর্বস্তরের শত শত নারী, এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচটি হলের শিক্ষার্থীদের সাথে, ৮ই মার্চ রাত ১২ টা ১ মিনিটে মোমবাতি প্রজ্জ্বলন করে। সকলে এক মিনিট নীরবতাও পালন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]