ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাতক্ষীরার কালিগঞ্জে স্বল্প পানির চাহিদা সম্পন্ন ফসল আবাদ; বারো-পিট খনন কাজের শুভ উদ্বোধন

বার্তা বিভাগ
মার্চ ৬, ২০২৪ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(স্টাফ রিপোর্টার) সাতক্ষীরা: খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এ দেশ কৃষি নির্ভর বাংলাদেশের উর্বর জমিতে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক দিক নির্দেশনায়, কৃষি অধিদপ্তরের যুগ-উপযোগী বিজ্ঞানভিত্তিক চাষের মাধ্যমে, কৃষি খাতে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, তারই ধারাবাহিকতায় ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের মাধ্যমে ভাড়াশিমলা ইউনিয়নে কুকোডাঙ্গা মোড় হতে সাদপুর বিলগুল্লি খাল অভিমুখী ১.৩২০ কিলোমিটার নিষ্কাশন নালা (বরো পিট) খনন কাজের শুভ উদ্বোধন হয়েছে।

বুধবার সকালে অনুষ্ঠানে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ওয়াসীম উদ্দীন,উপস্থিত ছিলেন ভাড়াসিমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান (নাইম), । পানি নিষ্কাশন নালা সংস্কারের মাধ্যমে প্রায় ৯০০বিঘা জমির জলাবদ্ধতা দূর হবে। এতে এলাকার কৃষকেরা নতুন করে স্বপ্ন দেখছে এবং অনেক আনন্দিত, সাথে সাথে তারা কালিগঞ্জ উপজেলা কৃষি অফিসের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন যুগ উপযোগী এ ধরনের বিজ্ঞানভিত্তিক ফসল চাষ কৃষকের দোর-গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]