ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আদমদীঘির সেই অনাবাদি ফসলী মাঠ পরিদর্শন

বার্তা বিভাগ
মার্চ ৪, ২০২৪ ১০:০৯ অপরাহ্ণ
Link Copied!

নাসিরা সুলতানা (আদমদিঘী, বগুড়া ) প্রতিনিধি:

বগুড়ার আদমদীঘিতে সেচের অভাবে চাষাবাদ শুরু না হওয়া সেই অর্ধশতাধীক বিঘার অনাবাদি ফসলী মাঠ পরিদর্শন করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী।

গত রবিবার (৩ মার্চ) বিকালে উপজেলার সান্তাহার ইউপির সান্দিড়া ও পৌরসভার কলসা মৌজায় ওই মাঠে তদন্তকারি টিম নিয়ে হাজির হন। এ সময় বৈদ্যুতিক সেচ কার্যক্রম পরিচালনাকারী আহম্মেদ আলী, স্থানিয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জোয়ারদার রঞ্জু, ও ভুক্তভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী জানান, গত ২৩ ফেব্রুয়ারী উপজেলা সেচ কমিটির সভাপতি ও ইউএনও বরাবর ওই মাঠের ৩২জন ভুক্তভোগী কৃষক অচিরেই সেচ প্রকল্প স্থাপন বা চালুর জন্য একটি লিখিত আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে রবিবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন এবং উভয় পক্ষের সাথে কথা বলা হয়েছে। আগামী ২-৪ দিনের মধ্যে এটি সমাধান করে পুণরায় সেচ কার্যক্রম চালু করা হবে।

উল্লেখ্য, উপজেলার সান্তাহার ইউপির সান্দিড়া ও পৌরসভার কলসা মৌজায় প্রায় ৫০ বিঘা জমিতে আবাদ শুরু করতে পারেনি সেখানকার কৃষকরা। একারনে তারা নতুন করে সেচ প্রকল্প স্থাপনের দাবী জানিয়ে উপজেলা সেচ কমিটির সভাপতি ও ইউএনও রুমানা আফরোজ বরাবর একটি লিখিত আবেদন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]