ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে জেলায় কুরআনে শ্রেষ্ঠ তানিম

বার্তা বিভাগ
মার্চ ৩, ২০২৪ ১০:৪৮ অপরাহ্ণ
Link Copied!

তিমির বনিক,মৌলভীবাজার:

মৌলভীবাজার জেলার সেরা হাফেজ হয়েছেন কুলাউড়া জামিয়া মুহাম্মদিয়া দারুস সুন্নাহ’র দুইজন ছাত্র।

সম্প্রতি জেলাভিত্তিক অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম ও ৫ম স্থান অর্জন করে পুরো জেলাজুড়ে সুনাম অর্জন করেছে কুলাউড়া জামিয়া মুহাম্মদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসা।

গত শনিবার (২ মার্চ) বড়লেখা উপজেলার সুজানগর আননূর ইসলামী যুব পরিষদ কর্তৃক আয়োজিত মৌলভীবাজার জেলা ভিত্তিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ’র ছাত্র আমিনুল ইসলাম তানিম ১ম স্থান ও মাহবুব আহমদ ৫ম স্থান অর্জন করেছেন।

স্থানীয় ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার সহস্রাধিক প্রতিযোগি বিভিন্ন ক্যাটাগরিতে অংশ নেন।

অনুষ্ঠানে হাকালুকি মাদ্রাসার মুহতামিম মাওলানা ফখরুল ইসলাম অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে নগদ অর্থ ও সম্মানা ক্রেস্ট তুলে দেন।

অনুষ্ঠানে বিশ্বজয়ী হাফেজ মুহাম্মুদ জাকারিয়া কুরআনে হাকিম থেকে তেলাওয়াত করেন।

কুলাউড়া জামিয়া মুহাম্মদিয়া দারুস সুন্নাহ’র এই অর্জনে মাদ্রসার শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

প্রতিষ্ঠানটির পরিচালক হাফেজ মাওলানা মাহমুদুর রহমান ইমরান বলেন, কুলাউড়া নয় পুরো মৌলভীবাজারবাসী এবং দেশ প্রবাসের শুভাকাঙ্খীদের দোয়ার ফসলে এই জামিয়ার উস্তাদদের মেহনতের ফসলে পড়ালেখার মান দিনদিন উন্নতির দিকে অগ্রসর হচ্ছে। আমি ছাত্রদের এই অর্জনে সত্যিই বিমোহিত। সবার দোয়া ও সহযোগিতা অব্যাহত থাকলে আগামীতে পুরো দেশ এমনকি বিশ্বের শ্রেষ্ঠ হাফেজের কুরআন উপহার দিতে সক্ষম হবে এই জামিয়া ইনশাআল্লাহ।

এ অর্জন শুধু জামিয়ার নয়, যারা জামিয়াকে অন্তর থেকে ভালোবাসেন সকলের। আল্লাহ জামিয়ার ছাত্র উস্তায ও মুহিব্বীন সকলকে কবুল করুন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]