ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন শিক্ষাক্রম নিয়ে চাটখিলে মতবিনিময় সভা

বার্তা বিভাগ
মার্চ ২, ২০২৪ ১০:৪১ অপরাহ্ণ
Link Copied!

মো.বেলাল হোসেন, স্টাফ রিপোর্টার:

নোয়াখালীর চাটখিলে (২মার্চ)শনিবার নতুন কারিকুলাম বাস্তবায়ন ও বিস্তরণ বিষয়ক এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। একটিভ ফাউন্ডেশনের আয়োজনে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহযোগিতায় জেলা পরিষদ অডিটোরিয়ামে সভাটি অনুষ্ঠিত হয়।

উপজেলার মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদরাসার শিক্ষকদের সাথে এই মতবিনিময় সভাটি হয়। এতে উপজেলার মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান প্রধান, সহকারী প্রধান, সাধারণ শিক্ষক, স্কুল ও মাদরাসার শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও উপজেলার মাস্টার ট্রেইনারগণ উপস্থিত ছিলেন।

চাটখিল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আহসান উল্যাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান, চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং একটিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

প্রধান অতিথির বক্তব্যে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির বলেন, ‘নতুন কারিকুলাম বাস্তবায়নের মধ্য দিয়ে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। আর এজন্য শিক্ষদের ভূমিকাই প্রধান।’ তিনি শিক্ষকদের আন্তরিকতার সাথে নতুন কারিকুলাম বাস্তায়নের আহবান জানান।

সভায় ‘বাংলাদেশ শিক্ষক সমিতি ওয়েলফেয়ার ফান্ড’ এর তহবিলে তিন লাখ ও ‘চাটখিল উপজেলা মাদরাসা শিক্ষক সমিতি’ এর তহবিলে দুই লাখ টাকা দেওয়ার পাশাপাশি নতুন শিক্ষাক্রম বাস্তবায়নের সাথে জড়িত শিক্ষকদেরকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

পাঁচগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা সাহেলা পারভীন কালবেলাকে বলেন, ‘নতুন শিক্ষাক্রম বিস্তরণ বাস্তবায়ন ও মাধ্যমিক শিক্ষার মান উন্নয়ন বিষয়ক আ্যসাইনমেন্ট লিখে মাস্টার ট্রেইনারদের মধ্যে সেরা দশে থেকে পুরষ্কৃত হয়ে ভালো লাগছে। শিক্ষকদের নিয়ে এমন উৎসাহমূলক অনুষ্ঠানের জন্য আয়োজকদেরকে ধন্যবাদ জানাই।’

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা শাকিল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এইচ এম আলী তাহের ইভু, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সাবেক প্যানেল মেয়র আহসান হাবীব সমীর, বিআরডিবির চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান, মাধ্যমিক শিক্ষক সমিতি চাটখিল উপজেলা শাখার সভাপতি মোর্শেদ আলম স্বপন, জমিয়াতুল মোদাররেসিন এর সভাপতি মাওলানা আবদুল মান্নান, উপজেলা একাডেমিক সুপারভাইজার আমজাদ হোসেন প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]