ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শবে বরাত নিয়ে কটূক্তি, হবিগঞ্জ আদালতে মামলা

বার্তা বিভাগ
মার্চ ১, ২০২৪ ৯:১৫ অপরাহ্ণ
Link Copied!

রনি পারভেজ, হবিগঞ্জ:

পবিত্র শবে বরাত নিয়ে কটূক্তির অভিযোগে দুই ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিনের আদালতে মামলাটি করেন বাহুবল উপজেলার বশিনা গ্রামের সৈয়দ মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি।

মামলার আসামিরা হলেন- আকরামুজ্জামান বিন আব্দুস সালাম ও রবিউল ইসলাম বোরহান।

বিচারক মামলার শুনানি ও জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান। আসামি আকরামুজ্জামান বিন আব্দুস সালাম ঢাকার ইহইয়া-উস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক, অপর আসামি রবিউল ইসলাম বোরহান সালাফি মানহাজ ইউটিউব চ্যানেলের অ্যাডমিন।

বাদীপক্ষের আইনজীবী সৈয়দ জাদিল উদ্দিন আহমেদ বলেন, এক নম্বর আসামি আকরামুজ্জামান বিন আব্দুস সালাম ঢাকার একটি মসজিদের খুতবায় ১৪ শাবান তথা শবে বরাত নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। এক নম্বর আসামির এই বক্তব্য দুই নম্বর আসামি রবিউল ইসলাম বোরহান তাঁর ইউটিউব চ্যানেলে প্রচার করেন।

জাদিল উদ্দিন আহমেদ আরও বলেন, আকরামুজ্জামান বিন আব্দুস সালামের এই বক্তব্যের মাধ্যমে বিশ্বের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানের পবিত্র ধর্মীয় অনুষ্ঠান শবে বরাতকে অবমাননার মাধ্যমে বাদীর ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। আসামিরা ইচ্ছাকৃতভাবে এই অপরাধ করেছেন। তাই তাঁদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]