ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণের উদ্বোধন

বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

আব্দুর রাজ্জাক বাপ্পী, ঠাকুরগাওঁ জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে ৫ দিন ব্যাপী কারুশিল্প পণ্যভিত্তিক প্রশিক্ষণ (মৃৎ-শিল্প)’র উদ্বোধনী অনুষ্ঠিত হয়। ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকালে সদর উপজেলার আক্চা ইউপির পালপাড়ায় এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের জয়িতা ফাউন্ডেশনের আয়োজনে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বিণির্মান প্রকল্পের প্রকল্প পরিচালক (উপসচিব) শেখ মুহাম্মদ রেফাত আলীর সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ৫ দিন ব্যাপী প্রশিক্ষণের প্রধান প্রশিক্ষক জয়িতা ফাউন্ডেশনের কনসালটেন্ট চন্দ্র শেখর সাহা, এসিস্ট্যান্ট ম্যানেজার সবুজ দাস, ঠাকুরগাঁও কারুপন্য উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক চন্দনা ঘোষ, সহকারী প্রশিক্ষক স্থানীয় মৃৎশিল্পী গগন পাল, চিত্রশিল্পী আশরাফুল শাওন প্রমুখ।

৫ দিন ব্যাপী প্রশিক্ষণে অত্র এলাকার ২৫ জন নারী অংশ নেন। বক্তব্যে প্রধান অতিথি জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেন্ডার সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে নারীকে বিভিন্ন ধরনের ব্যবসায়িক কর্মকান্ডে সম্পৃক্ত করে তাদের উপার্জন বৃদ্ধি, জীবনযাত্রার মনোন্নয়ন ও অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিতকল্পে “জয়িতা”র’ উদ্বোধন করেন। তিনি জয়িতার কার্যক্রম পর্যায়ক্রমে জেলা, উপজেলা ও বিভাগীয় পর্যায়ে সম্প্রসারিত করার জন্য নির্দেশনা দিয়েছেন। প্রশিক্ষণে অংশগ্রহনকারী নারীরা পরবর্তীতে তাদের মৃৎ শিল্প দিয়ে তৈরী সকল পন্য সভারের জিরানীতে জয়িতা বিজনেস ইনকিউবেশন সেন্টারে বিক্রি করতে পারবেন বলে জানা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]