ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় ১ লাখ ২৮ হাজার ৩৬০ হেক্টর জমিতে বোরো চাষের লক্ষ্যমাত্রা

বার্তা বিভাগ
জানুয়ারি ২৪, ২০২৪ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ গাইবান্ধায় বোরো ধান চাষ শুরু হয়েছে। ইতিমধ্যে জেলায় ৬ হাজার ৮ হেক্টর জমিতে বোরো চাষ হয়েছে। এরমধ্যে হাইব্রিড ১ হাজার ৬০ হেক্টর, উফশী ৫ হাজার ১৯৮ হেক্টর এবং স্থানীয় জাতের ১৫০ হেক্টর জমিতে বোরো চাষ হয়েছে। বোরো চাষ এখনও অব্যাহত রয়েছে।

কৃষি অফিস জানায়, এবারে চলতি রবি মৌসুমে জেলায় ১ লাখ ২৮ হাজার ৩৬০ হেক্টর জমিতে বোরো চাষের লক্ষ্যমাত্রা নেয়া হয়েছে। বোরো চাষ সফল করতে সরকারি বেসরকারি পর্যায়ে উন্নতজাতের বীজ, কৃষি ঋণ এবং সার সরবরাহের ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া ২৩ হাজার প্রান্তিক ও ক্ষুদ্র কৃষককে ১ বিঘা পরিমাণ জমিতে প্রয়োজনীয় বোরো চাষের জন্য হাইব্রিড জাতের বীজ প্রণোদনা হিসেবে সরবরাহ করা হয়েছে। এবারে লক্ষ্যমাত্রা অর্জিত হলে জেলায় ৫ লাখ ৭২ হাজার ৬২৩ মে. টন বোরো চাল উৎপাদিত হবে বলে আশা করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]