ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জে দুইদিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

বার্তা বিভাগ
জানুয়ারি ২৪, ২০২৪ ১০:১০ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(স্টাপ রিপোর্টার) সাতক্ষীরা:

বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনই সমৃদ্ধি এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৪ উপলক্ষে ২ দিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বুধবার (২৪ জানুয়ারি) বেলা ১১ টায় উপজেলা পরিষদের অডিটোরিয়ামে অষ্টম বিজ্ঞান ও অলিম্পিয়াড এবং অষ্টম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন ৪৫ তম বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ এর সভাপতিত্বে ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্ছু’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিঃ সহ সভাপতি সাঈদ মেহেদী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ বাকী বিল্লাহ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট, উদ্ধতন আর্টিস্ট কাম ভিচ্যুয়াল কর্মকর্তা সৌমিত্র কুমার বিশ্বাস, উপজেলা বেনবেইজ কর্মকর্তা নাসিম সায়াদাৎ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, উপজেলা আইসিটি কর্মকর্তা হেমেন্দ্রনাথ মন্ডল, রতনপুর ইউপি চেয়ারম্যান আলিম আল রাজি টোকন, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি ও কালিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী সাব্বির আহমেদ প্রমুখ।

এ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ বছর ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় উপজেলার ১১ টি টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছেন, কালিগঞ্জ ডিগ্রী কলেজ, রোকেয়া মুনসুর মহিলা কলেজ, নলতা রেসিডেন্সিয়াল কলেজ, ডাক্তার মুজিব রুবি মাধ্যমিক বিদ্যালয়, রতনপুর তারকনাথ বিদ্যাপীঠ, কালীগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, নলতা মাধ্যমিক বিদ্যালয়, ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, কালিগঞ্জ সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়, শ্রীকলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও উত্তর শ্রীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়।

শেষে অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন ও মূল্যায়ন করেন। পরে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এদিনে জাতীয় বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্টল সমূহের মধ্যে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কার বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]