ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মানিকগঞ্জে স্বাস্থ্য মন্ত্রীর জয় জয় রব, পিছিয়ে নেই এমপি মমতাজ, আশাবাদী এস এম জাহিদ

বার্তা বিভাগ
ডিসেম্বর ২৮, ২০২৩ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

 

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ -৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের জয় জয় রব উঠেছে। নির্বাচনী বৈতরণীতে পিছিয়ে নেই মানিকগঞ্জ -২ আসনে নৌকার প্রার্থী সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম। মানিকগঞ্জ -১ আসনে জাতীয় পার্টির সাথে দলীয় হাই কমান্ডের সমঝোতার ভিত্তিতে নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাহমুদ জাহিদ (এস এম জাহিদ) ঈগল প্রতীক নিয়ে মাঠে রয়েছেন। বিজয়ে শতভাগ আশাবাদী এস এম জাহিদের প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকের নতুন মুখ জহিরুল আলম রুবেল। তিনি এই অঞ্চলে তেমন পরিচিত মুখ নয়। তাই নির্বাচনী সমীকরণে এসএম জাহিদকে এগিয়ে রাখছেন রাজনৈতিক বিশ্লেষক ও সাধারণ ভোটাররা।

পৌর আওয়ামী লীগের সদস্য মো: লিটন খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থার প্রতীক ও মানিকগঞ্জের উন্নয়নের রূপকার হিসেবে পরীক্ষিত ব্যক্তিত্ব স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক স্বপনকে অতীতের ন্যায় আবারো নৌকা মার্কায় ভোট দিতে সাধারণ মানুষ অপেক্ষার প্রহর গুনছে।
তিনি বলেন, রাজধানীর অতি নিকটে অবস্থিত মানিকগঞ্জের উন্নয়নে কেউ কাজ করেননি। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতাশীন হওয়ার পর গত ১৫ বছরে সারাদেশে মত মানিকগঞ্জে ব্যাপক উন্নয়ন হয়েছে। অসমাপ্ত উন্নয়ন বাস্তবায়নের লক্ষ্যে তথা সরকারের ধারাবাহিকতা মনে রাখতে মানুষ আবারো নৌকা মার্কায় ভোট দিবে।
সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: শহীদুর রহমান বলেন, মানিকগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম এমপি একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। শুধু এই সংসদীয় আসনেই নয়, গোটা দেশ এমনকি বিশ্বব্যাপী রয়েছে তার জনপ্রিয়তা।

এছাড়া তিনি জনস্বার্থে এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করেছেন। অবহেলিত সিংগাইর মানিকগঞ্জ হরিরামপুর অঞ্চলকে তিনি বদলে দিয়েছেন। এই অঞ্চলের মানুষ তাকে ভালোবেসে নৌকা মার্কায় ভোট দেবে।
এই আসনে ৩ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছে। এদের মধ্যে ট্রাক প্রতীকের প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনী গণসংযোগ করছেন। এছাড়া আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল ও প্রবীণ নেতা আলহাজ্ব মুশফিকুর রহমান খান হান্নান নির্বাচনী মাঠে রয়েছেন।
দৌলতপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সুমন আহমেদ বলেন, দুর্গম চরাঞ্চল শিবালয়, দৌলতপুর ও ঘিওর উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ-১ আসনে সকলের প্রিয় মুখ এস এম জাহিদ ঈগল প্রতীক নিয়ে নির্বাচনী গণসংযোগ অব্যাহত রেখেছেন। নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ জাহিদ চরাঞ্চলের বাসিন্দা। এলাকায় তিনি যথেষ্ট উন্নয়ন করেছেন। সব মিলে জনগণ তাকে ভোট দিয়ে এমপি বানাবে।

তিনি বলেন, এস এম জাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থা ভাজন ও পরীক্ষিত। সংগ্রাম সংকটে তিনি দলের নিবেদিত প্রাণ। বিচক্ষণ এই রাজনৈতিক ব্যক্তিত্বকে ঈগল প্রতীকে ভোট দিতে চলাঞ্চলের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আমিনুর রহমান মিয়া জানান, মানিকগঞ্জ জেলার তিনটি আসনে মোট ভোটার সংখ্যা ১২ লাখ ৬২ হাজার ৪৪৫জন। এদের মধ্যে নারী ৬ লাখ ২৯ হাজার ৫৩২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ৫ জন। মানিকগঞ্জের তিনটি আসনে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]