ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

”আশার প্রদীপ” এর উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন

বার্তা বিভাগ
ডিসেম্বর ২৮, ২০২৩ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

সানওয়ার হোসেইন, স্টাফ রিপোর্টার:

“আশার প্রদীপ” এর উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০২৩ উদযাপন করা হয়। জাতিসংঘের স্লোগান “সবার জন্য স্বাধীনতা, সমতা এবং ন্যায়-বিচার”- প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক মানবাধিকার দিবস বর্ণাঢ্য ভাবে উৎযাপন করে “আশার প্রদীপ”।

আশার প্রদীপ একটি নারী উন্নয়ণ ‍সংস্থা যা এইচআইভি পজিটিভ নারীদের জন্য এবং এইচআইভি পজিটিভ নারীদের দ্বারা পরিচালিত। এইচআইভি পজিটিভ নারীদের তাদের অধিকার সম্পর্কে জানা এবং সেই অধিকার নিশ্চিত করতে আশার প্রদীপ ই দিবসটি উৎযাপন করে।

মানবাধিকার দিবস উপলক্ষ্যে  আলোচনা সভা, কেক কাটা এবং র‌্যালির আয়োজন করে নারী উন্নয়ণ ‍সংস্থাটি ।

“আশার প্রদীপ” মনে করেন- বৈষম্যমূলক সামাজিক প্রথা, আইনের প্রয়োগ, ন্যায়বিচার প্রাপ্তির ক্ষেত্রে দুর্বলতা দুর করে এবং নারীর ক্ষমতায়নের মাধ্যমেই নারী প্রতি সহিংসতা প্রতিরোধ ও অধিকার নিশ্চিতকরণ সম্ভব ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]