ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার ইসরায়েলি জাহাজে নিষেধাজ্ঞা জারি করল মালয়েশিয়া

বার্তা বিভাগ
ডিসেম্বর ২০, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বের অন্যতম শক্তিধর মুসলিম দেশ মালয়েশিয়া ফিলিস্তিনের গাজা উপত্যকায় আগ্রাসনের জেরে এবার ইসরায়েলি জাহাজের ওপর প্রবেশ নিষিদ্ধ জারি করেছে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েল ফিলিস্তিনিদের বিরুদ্ধে ‘গণহত্যা ও বর্বরতা’ চালাচ্ছে। এর প্রতিক্রিয়া হিসেবে ইসরায়েলের শিপিং কোম্পানির- জিআইএম এর উপর নিষেধাজ্ঞা জারি করা হল।

বিবৃতিতে আরও স্পষ্ট করে বলা হয়, মালয়েশিয়া ইসরায়েল-পতাকাবাহী আর কোনও জাহাজকে ডক না করতে দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে।

সাথে সাথে ইসরায়েল অভিমুখী কোনও জাহাজ মালয়েশিয়ার বন্দরগুলোতে মালামাল বোঝাই করতে পারবে না বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

অবিলম্বে এসব নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে বিবৃতিতে জানিয়েছে মালয়েশিয়া প্রধানমন্ত্রীর কার্যালয়।

উল্লেখ্য, এর আগে নিজেদের উপকূলে লোহিত সাগরে ইসরায়েল থেকে ও ইসরায়েল অভিমুখী সব জাহাজকে বৈধ লক্ষ্যবস্তুতে পরিণত করার ঘোষণা দিয়েছে ইয়েমেন। ইয়েমেনের হুথি বিদ্রোহীরা এরই মধ্যে সেই ঘোষণা কার্যকরও করেছে । সূত্র-আল জাজিরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]