ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যা হারিয়ে যায় তা নির্মল, সত্য ও সুন্দর: ইমরুল কায়েস

বার্তা বিভাগ
ডিসেম্বর ১৮, ২০২৩ ৭:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

 

পর্ব-১:
আকাশ মাঝে মধ্যে যেমন মেঘে ঢেকে যায়, তেমনি মানুষের মনও বটে। কারণে কখনো বা অকারণে মানুষের মনও আঁধারে ঢেকে যায়। ঠিক তখন শত প্রাপ্তি আর পূর্ণতার মাঝেও চরম অশান্তি অনুভব হয়।

যদিও আমাদের ধারণা গাড়ি বাড়ি বড় চাকরি আমাদের সুখের উৎস। সত্যটা আসলেই ভিন্ন ব্যতিক্রম।

যেমন: আপনার বাবাকে শিশু বেলা হারিয়েছেন অথবা আপনার মাকে। আবার এমনটাও হয় -আপনার বাবা খুবই গরিব ছিলেন, ভালো কিছু খেয়ে পড়ে যেতে পারেন নি। অথচ আপনি আজ কোটি টাকার মালিক।

আবার এমনটাও হয়, আপনার লাইফে একজন ভালো বন্ধু অথবা শুভাকাঙ্খি হারিয়েছেন। যে হারানোর শুন্যতা আজও পুরণ হয় নি। এসব হারানো থেকেই শুরু হয় হতাশা। আর মানুষ যা হারায় তার স্থলাভিষিক্ত অনুরূপ আর আসে না। অবশ্যই ভিন্ন কিছু আশে।

শত প্রাপ্তি আর শত সফলতার মাঝে এটাই একজন মানুষের বড় ব্যর্থতা।

আর মনে হয়, যা হারিয়ে যায় তা নির্মল, সত্য ও সুন্দর। হারানো মানুষগুলো ভালো থাকুক। সুস্থ ও সুন্দর থাকুন।
তবে কিছু কিছু হারানো মানুষ আছেন, যারা অনেক বড় প্রাপ্তি হিসেবে ফিরে আসেন। যেমন আপনার ১০ বছর আগে হারিয়ে যাওয়া কোন এক বন্ধুর সাথে রেল স্টেশনে হঠাৎ দেখা। খুব বেশি নয় মাত্র ৫ মিনিট কথা বলার সুযোগ। কারণ তার ট্রেনটি হর্ন বাজাচ্ছে। তাকে ডাকছে। ধীরে ধীরে চলতে শুরু করেছে। তাই চরম ইচ্ছে সত্যে ৫ মিনিটের বেশি আর থাকা সম্ভব হয় না সেই হারিয়ে যাওয়া মানুষটির।

তবে হারিয়ে যাওয়া এই মানুষটির সাথে ৫ মিনিট কথাও অনেক বড় প্রাপ্তি। যদিও স্বপ্নের মতো মানে হয়, কখনো বা মিশে থাকা স্মুতিগুলো মনে ভেসে উঠে । হয়ত তখন খুব কষ্ট অনুভব হয়। তারপরও এক চরম প্রাপ্তি অনুভব হয়।

সত্যিই হারিয়ে যাওয়া মানুষগুলো স্বর্গীয় , নির্মল, সত্য ও সুন্দর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]