ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ (সোমবার) থেকে প্রতীক নিয়ে ভোটের মাঠে নামবেন প্রার্থীরা

বার্তা বিভাগ
ডিসেম্বর ১৮, ২০২৩ ৮:১০ পূর্বাহ্ণ
Link Copied!

আজ , সোমবার (১৮ ডিসেম্বর), দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তারা প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবেন। আজ থেকেই শুরু হবে ভোটের প্রচারণা।

যদিও প্রচারণার কৌশল নিয়ে প্রতীক বরাদ্দের আগেই নিয়মিত বৈঠক আর সামাজিক যোগাযোগমাধ্যমে সরব রয়েছেন প্রার্থীরা। তবে আজ থেকে নির্বাচনী প্রতীক নিয়ে ভোটারদের কাছে যাবেন তারা । আনুষ্ঠানিকভাবে ভোট চাওয়া শুরু করবেন। সেই প্রচারণা ঘিরে সারাদেশে প্রার্থী ও কর্মী-সমর্থকদের শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে।

রবিবার (১৭ ডিসেম্বর) বিকেল ৪টা পর্যন্ত ছিল জাতীয় নির্বাচনে ইসির বৈধতা পাওয়া প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এদিন নির্ধারিত সময়ের মধ্যে রিটার্নিং অফিসারের বরাবর আবেদন করে প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন অনেকে। এরপর প্রার্থী তালিকা চূড়ান্ত করে নিবাচন কমিশন। সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়ার পর থেকেই তারা নির্বাচনের প্রচার-প্রচারণা চালাতে পারবেন।
ঘোষিত তফসিল অনুযায়ী, ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচারণা চলবে।

৭ জানুয়ারি হবে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]