ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় বিজয় দিবস পালিত

বার্তা বিভাগ
ডিসেম্বর ১৬, ২০২৩ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন,গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে মহান বিজয় দিবস শনিবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়।

কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি, সকাল সাড়ে ৮টায় পৌর পার্কে মুক্তিযুদ্ধের বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পন, সকাল সাড়ে ৮টায় স্থানীয় শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, এ সময় তার পাশে ছিলেন পুলিশ সুপার মো. কামাল হোসেন।

পরে সেখানে কুচকাওয়াজ এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শারীরিক কসরত প্রদর্শন করা হয়। সকাল সাড়ে ১০টায় স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. কামাল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহা: আব্দুর রউফ তালুকদার, সিভিল সার্জন ডা: আব্দুল্লাহেল মাফি, মুক্তিযোদ্ধা সাবেক জেলা কমান্ডার মাহমুদুল হক শাহজাদা, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক প্রমুখ।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে দুপুরে বিশেষ মোনাজাত, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শনী, মহিলাদের আলোচনা সভা, প্রীতি ফুটবল, কেন্দ্রীয় শহীদ মিনারে প্রামান্য চলচিত্র প্রদর্শন, সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এর আগে পৌর পার্কে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা এবং জেলা শিল্পকলা একাডেমিতে বিজয়ের গান, কবিতা আবৃত্তি ও নৃত্য প্রতিযোগিতা। এছাড়া হাসপাতাল, শিশু সদন এবং কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এদিকে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিভাগ, গাইবান্ধা জেলা আওয়ামী লীগ, গাইবান্ধা প্রেসক্লাব, জেলা রেজিস্টার ও সদর সাব-রেজিস্টার, ইসলামিক ফাউন্ডেশন, আওয়ামীলীগ, বিএনপি, জেলা পরিষদ, রেড ক্রিসেন্ট, পৌরসভা, টিটিসিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ পুষ্প্যমাল্য অর্পন করেন।

এছাড়া দিবসটি উপলক্ষে জেলা রেজিস্টার ও সদর সাব-রেজিস্টারের উদ্যোগে পৌর পার্কে মুক্তিযুদ্ধের বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে নিজস্ব অফিস মিলনায়তনে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা রেজিস্টার মো. জহুরুল ইসলাম, সদর সাব-রেজিস্টার মো. মঞ্জুরুল ইসলাম, সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মো. মোস্তফা মল্লিক, লেখক সমিতির কর্মকর্তা বাদল, রানা, তাজুল ইসলাম প্রমুখ। শেষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং অসহায় মানুষের মধ্যে তবারক বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]