ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জে উপজেলায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

বার্তা বিভাগ
ডিসেম্বর ১৪, ২০২৩ ১০:১৬ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(স্টাফ রিপোর্টার) সাতক্ষীরাঃ

কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০ টায় উপজেলার ডাকবাংলা মোড়স্থ কাকশিয়ালী নদীর তীরে অবস্থিত বধ্যভূমিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশসহ উপজেলা প্রশাসন, থানা’র ওসি (তদন্ত) প্রদীপ কুমার সানাসহ কালিগঞ্জ থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ এর সভাপতিত্বে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আকরাম হোসাইনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার ওসি (তদন্ত) প্রদীপ কুমার সানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার উপজেলা চেয়ারম্যান এ্যাসোসিয়েশনের সভাপতি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধারা মোঃ আব্দুল হাকিম, উপজেলা নির্বাচন কর্মকর্তা অনুজ গাইন, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক এসএম গোলাম ফারুক প্রমুখ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ সদস্য, মুক্তিযুদ্ধে শহীদ সকল বীর মুক্তিযোদ্ধাদের এবং সকল শহীদ বুদ্ধিজীবীদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন ১৯৭১ সালের সারা বছর ধরে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল এরপর ১৯৭১ সালে ১৪ ডিসেম্বর বিজয়ের পূর্ব মুহূর্তে বাঙালি জাতিকে চিরতরে পঙ্গু করে দেওয়ার জন্য এদেশের বুদ্ধিজীবীদের হত্যা করা হয়।

আমাদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সংরক্ষণ করতে হবে, যে সকল এলাকায় বীর মুক্তিযোদ্ধাগণ যুদ্ধের সময় শহীদ হয়েছেন, যেখানে বুদ্ধিজীবীদের নিশংসভাবে হত্যা করা হয়েছিল সে সকল স্থানে স্মৃতি স্তম্ভ স্থাপন করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]