ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিমলায় পূনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য ভিক্ষুকদের মাঝে ভ্যানগাড়ী বিতরণ

বার্তা বিভাগ
ডিসেম্বর ১৩, ২০২৩ ৯:৫৩ অপরাহ্ণ
Link Copied!

মো:রিপন ইসলাম, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলায় ভিক্ষাবৃত্তি রোধকল্পে ভিক্ষুকদের মাঝে পূনর্বাসন ও বিকল্প কর্মসূচির আওতায় ব্যাটারী চালিত চার্জার ভ্যানগাড়ী বিতরণ করা হয়েছে।

বুধবার (১৩-ডিসেম্বর) বিকেলে উপজেলার বালাপাড়া ইউনিয়নের দুজন ভিক্ষুকের মাঝে ২টি চার্জার ভ্যান বিতরণ করেছে উপজেলা প্রশাসন। সমাজসেবা অধিদপ্তর থেকে ২০২২-২৩ অর্থ বছরে ভিক্ষুক পূনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের নিমিত্তে প্রাপ্ত বরাদ্দ থেকে ভ্যান গাড়ী বিতরণের কার্যক্রম গ্রহন করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকী।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী, ডিমলা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর রেজা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান পাভেল, বাংলাদেশ প্রেসক্লাবের ডিমলা উপজেলা শাখার দপ্তর সম্পাদক আলমগীর ইসলাম প্রমুখ।

বিতরণ কার্যক্রমের প্রাক্কালে উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি বলেন, সরকার ভিক্ষাবৃত্তি রোধে ভিক্ষুকদের পূনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য আয়বর্ধক হিসবে ভ্যান গাড়ী বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতায় প্রকৃত ভিক্ষুক চিহ্নিত করে তাদের ভিক্ষাবৃত্তির বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা হয়।

এ ভ্যান গাড়ী ভাড়ায় পরিবহনের মধ্যে দিয়ে ভিক্ষুকরা তাদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টি করবে। এতে তারা ভিক্ষাবৃত্তি বাদ দিয়ে নিজেদের কর্মসংস্থান নিজেরাই সৃষ্টি করতে পারবে বলে আশা করছি। এ জন্য ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নসহ অন্যান্য ইউনিয়নের ভিক্ষুকদের মাঝে কয়েক ধাপে এরকম ভ্যান গাড়ী বিতরণ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]