ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরায়েলি হামলায় তরুণ ফিলিস্তিনি কবি রেফাত আলারির নিহত

বার্তা বিভাগ
ডিসেম্বর ৯, ২০২৩ ৮:০১ পূর্বাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনের তরুণ প্রজন্মের কবি রেফাত আলারির ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন। গাজার বাসিন্দাদের দুঃখ দুর্দশার কথা বিশ্ববাসীকে জানাতে ইংরেজিতে লিখতেন তিনি । এএফপির এক প্রতিবেদনে শুক্রবার এই তথ্য জানা গেছে।

ফেসবুক পোস্টে গাজার অপর এক কবি ও প্রয়াত রেফাত আলারিরের বন্ধু- মোসাব আবু তোহা বলেন, আমার হৃদয় ভেঙে গেছে। আমার বন্ধু ও সহকর্মী রেফাত আলারির ও তার পরিবারকে কয়েক মিনিট আগে হত্যা করা হয়েছে।

হামাস কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যায় ইসরায়েল গাজা উপত্যকার উত্তরে বেশ কিছু অভিযান চালিয়েছে।

অক্টোবরে ইসরায়েল স্থল অভিযান শুরুর কয়েকদিন পর আলারির জানান, উত্তর গাজা ছেড়ে যাবেন না তিনি। সে সময় তীব্র হামলা চালাচ্ছিল ইসরায়েল উত্তর গাজায়। একাধিকবার গাজাবাসীকে দক্ষিণ গাজায় সরে যাওয়ার নির্দেশ দেয় ইসরায়েলি কর্তৃপক্ষ।

গাজার ইসলামিক ইউনিভার্সিটির ইংরেজি সাহিত্য বিষয়ের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন কবি রেফাত আলারির। সেখানে শেকসপিয়ার ও অন্যান্য বিষয়ে পড়াতেন তিনি ।-এএফপি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]