ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

বার্তা বিভাগ
ডিসেম্বর ৭, ২০২৩ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন,গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

আগামী ১২ ডিসেম্বর সারাদেশে অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। ওইদিন গাইবান্ধার ৭ উপজেলার ২ হাজার ৩৩টি কেন্দ্রে ৬ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৪১ হাজার ৯২৫ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুর ২টার দিকে সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়।

কর্মশালায় জানানো হয়, আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী সব শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সব শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। মোট ৩ লাখ ৪১ হাজার ৯২৫ শিশুর মধ্যে ৬-১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৩৪ হাজার ৯৩৯ এবং ১২-৫৯ মাস বয়সী ৩ লাখ ৬ হাজার ৯৮৬ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জেলার ৭ উপজেলার ২ হাজার ৩৩টি কেন্দ্রে এ ক্যাম্পেইন চলবে। প্রতিটি কেন্দ্র সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

কর্মশালায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়ার পাশাপাশি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব তুলে ধরা হয়। বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে বলে জানানো হয়। এ কর্মসূচির কার্যক্রম সফল করতে গণমাধ্যমকর্মীসহ সবার সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

কর্মশালায় বক্তব্য দেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সোহেল মাহমুদ, ডা. কে এম আফরোজ জাহান, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, সাংবাদিক আবেদুর রহমান স্বপন, সিদ্দিক আলম দয়াল, দীপক কুমার পাল,শাহিন নুরী, কার্তিক চন্দ্র প্রমুখ। এ সময় কর্মশালায় গাইবান্ধায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]