ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জে আচারণ বিধি প্রচারে মোবাইল কোর্ট পরিচালনা করলেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট

বার্তা বিভাগ
ডিসেম্বর ৫, ২০২৩ ১:২৭ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(স্টাফ-রিপোর্টার) সাতক্ষীরা:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে কালিগঞ্জ উপজেলায় অবরোধ ও নাশকতা প্রতিরোধ এবং নির্বাচনী আচারণ বিধি জন সচেতনতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। কোর্ট কার্যক্রম পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও কালিগঞ্জ উপজেলার চৌকস সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলী।

এসময়ে তিনি আচরণ বিধি লঙ্ঘন বা অবরোধ ও নাশকতা পরিস্থিতির অবনতি হলে তারা মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান। এরই পরিপ্রেক্ষিতে ৪ ডিসেম্বর (সোমবার) বেলা ১১ টা থেকে নির্বাচনী আচরন বিধিমালা প্রতিপালনে উপজেলার ফুলতলা মোড়, নলতা হাটখোলা মোড়, নাজিমগঞ্জ বাজার মোড়সহ গুরুত্বপূর্ণ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এসময়ে থানা পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন। এমনি ভাবে মোবাইল কোর্ট চলমান থাকবে বলে জানালেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ আজাহার আলী। এসময় তিনি নির্বাচনী বিধিমালা মেনে সকল রাজনৈতিক দলগুলোকে চলার জন্য নির্দেশনা প্রদান করে বলেন, কোন রাজনৈতিক দল যাতে অবরোধ ও নাশকতা করতে না পারে সেজন্য আমরা সর্বদা সজাগ আছি এবং পুলিশ বিজিবির সহযোগীতায় আমাদের এই কার্যক্রম নিয়মিত চলমান থাকবে। তিনি আরোও বলেন, ‘জাতীয় নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশনের নির্দেশনা রয়েছে।

সেই নির্দেশনা অনুযায়ী, আমরা উপজেলায় সকলকে নির্দেশনা দিয়েছি। আমরা চাই শান্তিপূর্ণ পরিবেশে কালিগঞ্জ উপজেলা এলাকায় ভোট অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]