ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিমলায় কৃষি প্রণোদনার আওতায় ধান বীজ ও সার বিতরণ

বার্তা বিভাগ
ডিসেম্বর ৩, ২০২৩ ৯:৫৬ অপরাহ্ণ
Link Copied!

মো: রিপন ইসলাম, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলায় কৃষি প্রণোদনা কর্মসুচির আওতায় ৭ হাজার ৭ শতজন কৃষকের মাঝে ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে।

রবিবার (৩ ডিসেম্বর) সকাল ১১ টার সময় উপজেলা পরিষদ হলরুমে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার এর সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসের আয়োজনে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.মদন কুমার রায়,উপজেলা মৎস্য অফিসার শামীমা আক্তার প্রমুখ।

কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড ধান বীজ, উচ্চ ফলনশীল (উফশী) বীজ ধান ও সার বিতরণ করা হয়েছে।

এর মধ্যে চার হাজার একশত জন কৃষককে প্রতি বিঘা জমির জন্য উচ্চ ফলনশীল (হাইব্রিড) জাতের ২ কেজি ধান বীজ ও উফশী জাতের তিন হাজার ছয়শত জন কৃষককে ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে। যারা উফশী জাতের ধান বীজ পেয়েছেন তাদের বিনামূল্যে সার দেয়া হয়েছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]