ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধার ৫টি আসনে ৫৩ জনের মনোনয়নপত্র দাখিল

বার্তা বিভাগ
নভেম্বর ৩০, ২০২৩ ১১:২১ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধার ৫টি আসনে গতকাল বৃহস্পতিবার আওয়ামীলীগ, জাতীয় পার্টি, জাসদ, বিকল্প ধারা, বিএনএম, এনপিপি, স্বতন্ত্রসহ বিভিন্ন দলের ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা জেলা নির্বাচন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এবং সহকারি রির্টার্নিং অফিসার উপজেলা নির্বাহী অফিসারের কাছে এসব মনোনয়নপত্র পৃথক পৃথকভাবে দাখিল করেন। গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ১৬, গাইবান্ধা-২ (সদর) আসনে ১০ জন, গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে ১২ জন, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে ৭ জন ও গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে ৭ জন।
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আফরোজা বারী (আ’লীগ), শামীম হায়দার পাটোয়ারী (জাপা), মোঃ শরিফুল ইসলাম (গণফ্রন্ট), মোঃ আবু বক্কর সিদ্দিক (কৃষক-শ্রমিক-জনতালীগ), গোলাম আহসান হাবীব মাসুদ (জাসদ), খন্দকার রবিউল ইসলাম (বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোট), মোঃ ওমর ফারুক সিজার (বিএনএফ), মোঃ মোশারফ হোসেন (জাকের পাটি), মোছাঃ আইরিন আকক্তার (বাংলাদেশ কল্যাণ পার্টি), মোঃ হাফিজার রহমান সরদার (খেলাফত আন্দোলন), মোঃ ফখরুল হাসান (কংগ্রেস পাটি), মোস্তফা মহসিন সরদার (স্বতন্ত্র), এবিএম মিজানুর রহমান (স্বতন্ত্র), আব্দুল্লাহ নাহিদ নিগার (স্বতন্ত্র), জয়নাল আবেদীন (স্বতন্ত্র)।
গাইবান্ধা-২ (সদর) আসনে মাহাবুব আরা বেগম গিনি (আঃলীগ), আব্দুর রশিদ সরকার (জাপা), গোলাম মারুফ মনা (জাসদ), শাহ সারোয়ার কবীর (স্বতন্ত্র) ও মাসুমা আক্তার (স্বতন্ত্র) ।
গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে উম্মে কুলসুম স্মৃতি (আঃলীগ), মাইনুর রাব্বী রুমান (জাপা), খাদেমুল ইসলাম খুদি (জাসদ), মোঃ মঞ্জুরুল হক (বিএনএম), বিগ্রেডিয়ার মাহমুদুল হক (কল্যাণ পার্টি), আজিজার রহমান বিএসসি (স্বতন্ত্র), সাহরিয়া খান বিপ্লব (স্বতন্ত্র), অবসরপ্রাপ্ত মেজর মফিজুল হক সরকার (স্বতন্ত্র), আবু জাহিদ নিউ (স্বতন্ত্র)।
গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে আবুল কালাম আজাদ (আঃলীগ), কাজী মশিউর রহমান (জাপা), ডাঃ রুমি আকরাম (এনপিপি), প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী (স্বতন্ত্র)।
গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে মাহমুদ হাসান রিপন (আঃলীগ), আতাউর রহমান সরকার আতা (জাপা), অ্যাডঃ জাহাঙ্গীর আলম (বিকল্প ধারা), ফারুক মিয়া (ন্যাশনাল পিপলস পার্টি), ফারজানা রাব্বী বুবলী (স্বতন্ত্র), শামসুল আজাদ শীতল (স্বতন্ত্র) ও এইচ এম এরশাদ (স্বতন্ত্র)।
উল্লেখ্য, গাইবান্ধা জেলার ৫ টি আসনে অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৪টি পৌরসভাসহ ৭টি উপজেলার ৮১টি ইউনিয়নে ৬শ’ ৪৬টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এই ৫টি আসনে ২০ লাখ ৫২ হাজার ৬শ’ ৯৮টি ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ১১ হাজার ৫শ’ ৬৮ জন এবং ১০ লাখ ৪১ হাজার ১শ’ ৯ জন মহিলা ভোটার রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]