ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজায় ৪৮ দিনে ৪০ হাজার টন বিস্ফোরক ফেলেছে ইসরায়েল

বার্তা বিভাগ
নভেম্বর ২৭, ২০২৩ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় গত ৭ অক্টোবর থেকে নির্বিচারে বোমা হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এরপর ২৮ অক্টোবর থেকে স্থল হামলাও শুরু করে ইসরায়েলি বাহিনী। ৪৮ দিনে ভয়াবহ বোমা হামলায় গাজায় ১৪ হাজার আট শতাধিক ফিলিস্তিনি নিহত হয়। এর মধ্যে নারী ও শিশু ১০ হাজারের বেশি। আরও ৩০ হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়। অবশেষে দুই পক্ষ গত ২৪ নভেম্বর থেকে চার দিনের যুদ্ধবিরতি সম্মত হয়। বর্তমানে সেই যুদ্ধবিরতি চলমান রয়েছে।

এদিকে, বিগত দেড় মাসে গাজা লক্ষ্য করে ৪০ হাজার টন বিস্ফোরক ফেলেছে ইসরায়েল সেনাবাহিনী। এমনটা জানিয়েছে উপত্যকাটির সরকারি গণমাধ্যম।

গাজার মিডিয়া অফিসের প্রধান সালামা মারুফ যুদ্ধবিরতির তৃতীয় দিনে টেলিগ্রামে দেওয়া বিবৃতিতে এসব কথা বলেন।
মারুফ বলেন, “ইসরায়েলি দখলদার বাহিনী উপত্যকায় ৪০ টন বিস্ফোরক ফেলেছে। দখলদারদের নৃশংসতা ক্যামেরার মাধ্যমে যাচাই-বাছাইয়ের পর বিষয়টি উন্মোচিত হয়েছে।”

ইসরায়েলের ব্যবহৃত এবারের বোমাগুলো আগে কখনও ব্যবহার করা হয়নি। শতাধিক মানুষকে নিহত হওয়ার স্থানেই কবর দেওয়া হয়েছে। এ ধ্বংসযজ্ঞ গাজাকে বসবাসের অযোগ্য করে তোলার ইচ্ছার প্রতিফলন।-এভাবে ইসরায়েলি বাহিনীর নৃসংসতা বর্ণনা করেন সালামা ।
সূত্র: আনাদোলু এজেন্সি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]