ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে বীরবিক্রম শাহজাহান সিদ্দিকী’র প্রথম মৃত্যুবার্ষিকী উদযাপন

বার্তা বিভাগ
নভেম্বর ২৫, ২০২৩ ৯:১৩ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ জুয়েল রানা,স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া:

‘বীর বিক্রম’ খেতাবপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ও সাবেক সচিব মো. শাহজাহান সিদ্দিকী’র প্রথম মৃত্যুবার্ষিকী ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার বিকেলে প্রয়াত বীর বিক্রম শাহজাহান সিদ্দিকী‘র গ্রামের বাড়ি (জন্মস্থান) নবীনগর উপজেলার সাতমোড়ায় তাঁর সমাধীতে পুস্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতমোড়া গ্রামের ঈদগাহ মাঠে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ডাক্তার মো. ফজলুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. তাজুল ইসলাম, ডাক্তার হারুন অর রশিদ, মাওলানা ইসমাইল হোসেন, প্রবাসী মো. সাঈদ, এম এ মতিন, ডাক্তার মুজিবর রহমান, নজরুল ইন্সটিটিউট কুমিল্লা কেন্দ্রের ইনচার্জ মো. আল আমিন, ঐতিহ্য কুমিল্লার পরিচালক সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুল, শিক্ষক রিপন খান, মো. রাশেদ মিয়া, মনু মিয়া, ব্যবসায়ী মুর্শিদ মিয়া, সিদ্দিক মেম্বার, মনসুর খান, হারুন মেম্বার, মানিক মিয়া, আনিসুর রহমান মিঠু, খায়ের মাস্টারসহ সাতমোড়াবাসী।

বক্তারা বলেন,’মহান মুক্তিযুদ্ধের বীর সেনা মরহুম শাহজাহান সিদ্দিকীর আত্মত্যাগ ও অবদানের কথা দেশবাসি চিরদিন মনে রাখবে। মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক শাহজাহান সিদ্দিকী ছিলেন জাতির জনকের আদর্শের একজন  প্রকৃত সৈনিক।

বক্তারা বীর এই মুক্তিযোদ্ধার সম্মানার্থে তাঁর নামানুসারে নবীনগরে একটি সড়কের নামকরণ করার জোর দাবি জানান।

প্রসঙ্গত, ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিদ্দিকীকে ‘বীর বিক্রম’ খেতাবে ভুষিত করা হয়। তিনি বর্ণাঢ্য কর্ময় জীবনে একজন সচিব ও পরবর্তী কালে ডেসকো’র চেয়ারম্যান পদে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে অবসরে যান।

২০২২ সালের ২৪ নভেম্বর অসুস্থতাজনিত কারনে তিনি মৃত্যুবরণ করেন। পরে তাঁর মরদেহ জন্মস্থান নবীনগরের সাতমোড়ায় পারিবারিক কবরস্থানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]