ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্তমানে ভারতের অন্যতম সফল ক্রিকেটার বিরাট কোহলি

বার্তা বিভাগ
নভেম্বর ৯, ২০২৩ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

জুয়েল রানা, স্টাফ রিপোর্টার:

এই মুহূর্তে ভারতের অন্যতম সফল ক্রিকেটার হিসাবে বেশ কটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ বিরাট কোহলি। এরমধ্যে রয়েছে মিন্ট্রা, পুমা, এমআরএফ, ব্লু স্টার, ভালভোলিনের মতো নামী সংস্থা। আর চলতি ওয়ার্ল্ড কাপে তার এখনও যে পারফরম্যান্স তাতে তার ‘বাজারমূল্য’ বা ‘ব্র্যান্ড বিরাট’ ভারতে আরও বড় আকার নেবে বলেই মনে করছেন বিশেষজ্ঞেরা।

নিয়মিত খেলা ছাড়াও স্পনসরশিপ এবং এনডোর্সমেন্ট থেকে প্রচুর অর্থ আয় করেন বিরাট কোহলি। আর ভারত যদি এবার বিশ্বকাপ জেতে তবে কোহলির চুক্তি এবং আয় দুটোই সমানতালে বাড়বে। আরও বেশি সংস্থা তাকে নিজেদের মুখ হিসাবে তুলে ধরতে চাইবে।

কোহলির বাজারদর এই মুহূর্তে ১৪৭৩ কোটি। স্পনসরশিপ এবং এন্ডোর্সমেন্টের সঙ্গে যুক্ত এক বিশেষজ্ঞ বলেছেন, ব্র্যান্ড কোহলির সবচেয়ে খারাপ সময় গেছে ২০২২ সালে। তখন মাঠে কোহলির পারফরম্যান্সও ভালো ছিল না। দলে আসছিলেন, আবার বিশ্রাম নিচ্ছিলেন। কিন্তু বিশ্বকাপের পারফরম্যান্স এক ধাক্কায় কোহলির বাজারদর বাড়িয়ে দিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]