ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনের শুভ উদ্বোধন

বার্তা বিভাগ
নভেম্বর ৭, ২০২৩ ৯:০০ অপরাহ্ণ
Link Copied!

এম আর রাসেল,বিশেষ প্রতিনিধিঃ-
ঝালকাঠিতে ৮ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু ফিতা কেটে এর উদ্বোধন করেন।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ও দায়রা জজ মো. ওয়ালিউল ইসলাম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ফয়সাল আলম।

৫৫ কোটি ২৬ লাখ টাকা ব্যায়ে নির্মিত এ ভবনের কাজ বাস্তবায়ন করেছে গণপূর্ত বিভাগ । ৮ তলা এই ভবনে আদালতের কার্যক্রম শুরু হলে এজলাশ কক্ষ সংকটের সমাধানের পাশাপাশি বিচারকার্যে গতি বাড়বে বলে মনে করেন আইনজীবী ও বিচারপ্রার্থীরা।

বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থীদের সুবিধার জন্য এখানে রয়েছে ২২টি এজলাশ, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ৫০০ কেবি সাবস্টেশন, অত্যাধুনিক ৩টি লিফট, অত্যাধুনিক লাইব্রেরী, কনফারেন্স রুম, ব্রেস্ট ফিডিং কর্ণার, নামাজের কক্ষ এবং বিচারকদের খাস কামরা। এছাড়াও এখানে রয়েছে নারী ও পুরুষদের জন্য পৃথক হাজতখানাসহ প্রয়োজনীয় অফিসকক্ষ, অপেক্ষমান কক্ষ এবং শৌচাগারের ব্যবস্থা রাখা হয়েছে।
পরে ঝালকাঠি জেলা আইনজীবী সমিতি সদ্যদের সাথে মতবিনিময় সভা করেন আমির হোসেন আমু এমপি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি আব্দুল মান্নান রসুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ মো. ওয়ালিউল ইসলাম, জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল।
এসময় আমির হোসেন আমু বলেন,‘ বর্তমান সরকারের আমলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যান্ত ভালো রয়েছে। বিচার প্রার্থীরা যেন কোন রকমের হয়রানি শিকার না হয় সে দিকে খেয়াল রাখতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]