ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মেধাবৃত্তি ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠান–

বার্তা বিভাগ
নভেম্বর ৬, ২০২৩ ৭:৪৮ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ জুয়েল রানা,  স্টাফ রিপোর্টার (ব্রাহ্মণবাড়িয়া):

‘সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত সবুজ শ্যামল সমৃদ্ধ নবীনগর চাই’ শ্লোগানকে সামনে রেখে ২০১৫ সালে যাত্রা শুরু করা ‘নবীনগর উপজেলা ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ এর উদ্যোগে কৃতী ৯২ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১৮ জনকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে।

০৪ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকার বাংলা একাডেমিতে কবি শামসুর রাহমান সেমিনার মিলনায়তনে অনুষ্ঠিত হয় নান্দনিক এই মেধাবৃত্তি ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠান।

নবীনগর উপজেলা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রধান শিক্ষক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে বাংলা একাডেমি পদকপ্রাপ্ত বরেণ্য নাট্যজন, অধ্যাপক ড. রতন সিদ্দিকী উপস্থিত থেকে প্রত্যকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

এ সময় এলজিইডির সাবেক তত্বাবধয়ক প্রকৌশলী  বিপুল চন্দ্র বণিক, অধ্যাপক ড. জাকিরুল হক বাহার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মুশফিকুর রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী, সাবেক সহকারী এটর্ণী জেনারেল অ্যাডভোকেট জাকারিয়া সরকার তছলিম, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের (সওজ) উপসচিব বইপ্রেমি ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনিরুজ্জামান মনির, বাংলা একাডেমির পরিচালক বিশিষ্ট আবৃত্তিশিল্পী  ড. শাহাদাৎ হোসেন নীপু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক, প্রাক্তন ছাত্রনেতা ইমামুল হক সরকার টিটু, ডাচ বাংলা ব্যাংকের উচ্চ পদস্থ কর্মকর্তা জামাল উদ্দিন ভূঁইয়া ও নবীনগরের সিনিয়র সাংবাদিক প্রতিদিনের বাংলাদেশের প্রতিনিধি গৌরাঙ্গ দেবনাথ অপু মঞ্চে উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানে ‘আমন্ত্রিত অতিথি’ হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলোর জেনারেল ম্যানেজার অরূপ কুমার ঘোষ (মান্না), সংগঠনের প্রাক্তন সাধারণ সম্পাদক বায়োজিদ ভূঁইয়া, নির্বাহী সদস্য-১ মো. মাহবুবুল হুদা, ক্লিন এন্ড গ্রীণ ফাউন্ডেশন ও গরীব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিএম কিবরিয়া, বাংলাদেশ ব্যাংকের উচ্চ পদস্থ কর্মকর্তা তৌফিকুর রহমান প্রবাল, যুব মহিলা লীগের কেন্দ্রীয় নেত্রী তাহরিমা হক সুপ্তি প্রমুখ।

সংগঠনের অর্থ সম্পাদক সাইদুর রহমান পারভেজ ও সাংগঠনিক সম্পাদক মীর তারিকুল ইসলাম সজীবের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক, সাউথ ইস্ট ব্যাংকের উচ্চ পদস্থ কর্মকর্তা তোফাজ্জ্বল হোসেন মানিক।

অনুষ্ঠানে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত (গোল্ডেন) নবীনগর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের মোট ৯২ জন কৃতী শিক্ষার্থীকে ক্রেষ্ট ও মেধাবৃত্তি হিসেবে নগদ অর্থ প্রদান করা হয়।

পাশাপাশি নবীনগরের সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখায় উপজেলার বিভিন্ন অঞ্চলের ৮টি সংগঠনকে “বিশেষ সম্মাননা” স্মারক দেয়া হয়। এগুলো হলো গুঞ্জন পাঠাগার (সুহাতা), মোস্তফা ফাউন্ডেশন (নোয়াগ্রাম), ছাত্রবন্ধন পাঠাগার (নবীপুর), গরীব ফাউন্ডেশন (আলীয়াবাদ), গ্রাম পাঠ সংঘ ( জিপিএস) পাঠাগার (নবীনগর সদর), আলোর দিশারী (লহড়ি), মাদকমুক্ত নবীনগর চাই (নবীনগর) ও জিপিএস-২ গ্রামপাঠ সংঘ (বড়িকান্দি)।

অন্যদিকে নবীনগরে শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, সাংবাদিকতা ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় নবীনগরের ৮ জন ব্যক্তিকে “গুণীজন সম্মাননা” স্মারক  প্রদান করা হয় এ অনুষ্ঠানে।

এঁরা হলেন প্রাক্তন অধ্যক্ষ, অধ্যাপক ড. জাকিরুল হক বাহার, শিশু সাহিত্যিক সরকার জাহানারা ফরিদ, সিনিয়র সাংবাদিক প্রতিদিনের বাংলাদেশের প্রতিনিধি গৌরাঙ্গ দেবনাথ অপু, লোক গবেষক ও আবৃত্তিশিল্পী জালাল উদ্দিন ভূঁইয়া (তিতাস বিপ্লব), বইমজুর হাবিবুর রহমান (স্বপন মিয়া), কবি মুজিবুর রহমান পথিক, কবি ও লেখক মীর তারিকুর রহমান সজীব ও সম্প্রতি বহুল আলোচিত ১৪ টি গ্রন্থের লেখক রাজমিস্ত্রি জমির হোসেন পারভেজ।

এছাড়াও সংগঠনের বিদায়ী সভাপতি শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক বায়োজিদ ভূইয়াকে সংগঠনের পক্ষ থেকে ‘সম্মাননা স্মারক’ প্রদান করা হয়।

প্রায় সাড়ে তিনঘন্টা ধরে চলা হল ভর্তি দর্শকের উপস্থিতিতে নান্দনিক এ আয়োজনের ভূয়সী প্রশংসা করে বক্তারা ভবিষ্যতেও এ ধরণের আয়োজন অব্যাহত রাখার জন্য উদ্যক্তাদের প্রতি উদাত্ত আহবান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]