ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

অবিলম্বে ফিলিস্তনের স্বাধীনতা চাই: জাতীয় জোট

বার্তা বিভাগ
অক্টোবর ২৫, ২০২৩ ৮:৪৫ অপরাহ্ণ
Link Copied!

১৯৬৭ সালের আগের ভূখণ্ডের ভিত্তিতে সীমানা নির্ধারণপূর্বক ফিলিস্তিনের স্বাধীনতা ঘোষণা করতে জাতিসংঘের প্রতি আহবান জানিয়েছে জাতীয় জোট। আজ ২৫ অক্টোবর বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনের ওপর বর্বরোচিত হামলা বন্ধ এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবীতে ছয় দলীয় জাতীয় জোট (বাংলাদেশ কংগ্রেস, বাংলাদেশ বেকার সমাজ-বাবেস, বাংলাদেশ পিপলস্ পার্টি, বাংলাদেশ গ্রীন পার্টি ও বাংলাদেশ সৎ-সংগ্রামী ভোটার পার্টি) এক বিক্ষোভ সমাবেশে এই আহবান জানায়।

জাতীয় জোটের কো-চেয়ারম্যান ও গণঅধিকার পার্টি-পিআরপি’র চেয়ারম্যান সরদার আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বছরের পর বছর ফিলিস্তিনীরা ইসরায়েলের হাতে মার খাচ্ছে যার কোন স্থায়ী সমাধান হচ্ছে না।

সরদার আব্দুস সাত্তার বলেন, রোহিঙ্গাদের পক্ষে কেউ ছিল না, ফলে মায়ানমারের অত্যাচারে আজ তারা রাজ্যহারা। ফিলিস্তিনীদের পক্ষে কার্যকর ভূমিকা নেই কারও। ফলে তারাও আজ সর্বস্ব হারিয়ে বছরের পর বছর মানবেতর জীবন-যাপন করে যাচ্ছে। যখনই তাদের ওপর হামলা হয় তখন শুধু উদ্বেগ প্রকাশ আর নিন্দা জ্ঞাপন করে দায়িত্ব শেষ করছে বিশ্ববাসী। আমরা ইসরায়েলের বর্বরতা আর দেখতে চাই না। তিনি বলেন, পশ্চিম তীরসহ ফিলিস্তিনের অভ্যান্তরে যেসব ইহুদি বসতি স্থাপন করা হয়েছে সেগুলো অবিলম্বে সরিয়ে নিতে হবে এবং গাজাসহ অবরুদ্ধ সব ফিলিস্তিনী ভূ-খন্ডকে ইসরায়েলী অবরোধ থেকে মুক্ত করতে হবে।

জাতীয় জোটের মুখপাত্র ও বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ বেকার সমাজের সভাপতি মোঃ হাসান, বাংলাদেশ পিপলস্ পার্টির চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল বাদল, বাংলাদেশ সৎ-সংগ্রামী ভোটার পার্টির চেয়ারম্যান মোবারক হোসেন বিজ্ঞানী প্রমুখ বক্তব্য রাখেন।

বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, সম্মিলিত জাতীয় জোটের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন (দীপু মীর), বাংলাদেশ স্বাধীন জোটের চেয়ারম্যান মির্জা আজম, গণতান্ত্রিক জোট বাংলাদেশের চেয়ারম্যান এস এম আশিক বিল্লাহ, পলিটিকাল পার্লামেন্টের চেয়ারম্যান প্রিন্সিপাল এম আর করিম এবং জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু।

গনঅধিকার পার্টি-পিআরপি’র মহাসচিব ডঃ শরিফ সাকি, বাংলাদেশ বেকার সমাজের সাধারণ সম্পাদক চৌধুরী, বাংলাদেশ পিপলস্ পার্টির মহাসচিব আমিরুল ইসলাম সুমন ও সৎ-সংগ্রামী ভোটার পার্টির মহাসচিব মোঃ মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]