ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরায়েলি হামলায় গাজায় ২৬টি মসজিদ ও ১টি গির্জা ধ্বংস

বার্তা বিভাগ
অক্টোবর ২২, ২০২৩ ১০:৪৭ অপরাহ্ণ
Link Copied!

গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি বোমা হামলায় গাজা উপত্যকায় ২৬টি মসজিদ ধ্বংস হয়েছে। শনিবার গাজা-ভিত্তিক ধর্মবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, ওই এলাকায় ইসরায়েলি বিমান হামলায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু মসজিদ। এছাড়া ধ্বংস হয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সদর দপ্তর, কোরআন রেডিও স্টেশন ও একটি গির্জা।

এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, গাজার ওপর আগ্রাসন এবং বেসামরিক মানুষ, মসজিদ ও গির্জায় ইসরায়েলের হামলার বিরুদ্ধে ইসলামিক ও আন্তর্জাতিক সংস্থাগুলোর জরুরি হস্তক্ষেপ প্রয়োজন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাস ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ শুরু করলে ইসরায়েলি বোমাবর্ষণ ও অবরোধের অধীনে রয়েছে গাজা। হামলার কারণ হিসেবে হামাস জানিয়েছিল, আল-আকসা মসজিদে হামলার ও ইসরায়েলি বসতি স্থাপনকারীদের ক্রমবর্ধমান সহিংসতার প্রতিশোধ হিসেবে এ পদক্ষেপ নেয়া হয়েছে। এরপর ইসরায়েলি সামরিক বাহিনী গাজা উপত্যকায় হামাসের লক্ষ্যবস্তুগুলোর বিরুদ্ধে শুরু করে ‘অপারেশন সোর্ডস অব আয়রন’।

ক্রম বর্ধমান হামলায় গাজা ভয়ানক মানবিক সংকটের মুখে রয়েছে। বিদ্যুৎবিহীন এ অঞ্চলে শেষ হয়ে আসছে পানি, খাদ্য, জ্বালানি সরবরাহ ও চিকিৎসা ব্যবস্থা। সূত্র : আনাদোলু এজেন্সি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]