ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সিংগাইরে নির্মাণের দুই মাসেই রাস্তায় ফাটল, জনদুর্ভোগ চরমে

বার্তা বিভাগ
অক্টোবর ১১, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:

অবৈধ ড্রেজারের বিরূপ প্রভাবে প্রায় চৌদ্দ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত সিংগাইরের একটি রাস্তায় ফাটল ও ভাঙ্গন দেখা দিয়েছে। সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছে চলাচলকারী শত শত মানুষ।

জানা গেছে, জনদুর্ভোগ লাঘবে সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের একটি আরসিসি সড়ক নির্মাণ করে স্থানীয় ইউনিয়ন পরিষদ। প্রায় ১৪ লাখ টাকায় নির্মিত সড়কটির বাস্তবায়ন করে মেসার্স নওশাদ এন্টারপ্রাইজ নামে ঠিকাদারি প্রতিষ্ঠান। প্রায় দুই মাস আগে সড়কের নির্মাণ কাজ শেষ হয়। কিন্তু অবৈধ ড্রেজারের কারনে ওই সড়কে রীতিমতো ভাঙন ও ফাটল দেখা দেয়।
স্থানীয়দের অভিযোগ, জনৈক মনির হোসেনের জমিতে বালু ভরাটের সময় ড্রেজিং এর পানি আরসিসি সড়ক দিয়ে প্রবাহিত হলে আরসিসি ঢালাইয়ের নিচ থেকে বালু সরে যায়। আস্তে আস্তে সড়কে দেখা দেয় ফাটল। বৃষ্টিতে পরিস্থিতি আরও নাজুক হয়ে উঠে। যানবাহন এবং জনসাধারণ চলাচলে সৃষ্টি হয় অচল অবস্থা।

বুধবার ১১ অক্টোবর সরেজমিন গিয়ে দেখা যায়, সড়কটি পশ্চিম পাশে ভাঙন ও ফাটল দেখা দিয়েছে। এবং আরসিসি ঢালাইয়ের নিচ থেকে বালু সড়ে গেছে।
এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড আ’লীগের সভাপতি আতোয়ার রহমান বলেন, এ সড়কটি এই এলাকার জনগণের চলাচলে একমাত্র অবলম্বন। বালু সিন্ডিকেটের ধৃষ্টতার কারণে রাস্তাটি আজ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বিষয়টি সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া প্রয়োজন বলে আমি মনে করি।

এ বিষয়ে বালু ব্যবসায়ী মিন্টু মিয়ার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি কল রিসিভ না করে মোবাইল বন্ধ করে দেন। তবে বালু ব্যবসায়ী ও চান্দহর ইউনিয়ন পবিষদের ৬নং ওয়ার্ড সদস্য দিন ইসলাম বলেন, আমরা মাদরাসায় মাটি ভরাট করছি। অল্প কিছু কাজ বাকী আছে। আর অন্য কোথাও বালু ভরাট করা হয়নি এবং আরসিসি সড়ক ফাটলের অভিযোগটিও সঠিক নয়।

ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদল বলেন, এই বিষয়ে আমি আমার সচিবের মাধ্যমে জানতে পেরেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ বলেন, বিষয়টি আমার জানা ছিল না, আপনার মাধ্যমে জানলাম। আমি এখনি ইউপি চেয়ারম্যানকে ফোন দিয়ে ব্যবস্থা নিতে বলছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]