ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মানিকগঞ্জে প্রবীণ দিবস পালিত

বার্তা বিভাগ
অক্টোবর ১, ২০২৩ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:
বয়স্কদের প্রতি বৈষম্য ও অশোভন আচরণ দূর করতে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন মানিকগঞ্জের জেলা প্রশাসক রেহেনা আকতার।
সর্বজনীন মানবাধিকার ঘোষণায় প্রবীণদের জন্য প্রদত্ত প্রতিশ্রুতি পুরণে প্রজন্মের ভূমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানিকগঞ্জে প্রবীণ দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রোববার (১ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় কার্যালয়ের আলোচনা সভায় বক্তারা প্রবীনদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক সড়ক প্রদক্ষিণ করে।
সভায় প্রবীণ হিতৈষী সংঘের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামালের সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জের জেলা প্রশাসক রেহেনা আকতার।
আরো উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ পৌর মেয়র মো.রমজান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সানোয়ারুল হক, সুশাসনের জন্য নাগরিক (সুজন) মানিকগঞ্জ জেলা সভাপতি অধ্যাপক ইন্তাজ উদ্দিন, সাবেক শিক্ষা কর্মকর্তা সর্বজনাব আব্দুল মুন্নাফ খান, পূর্বাশার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, জেলা সমাজ সেবা কর্মকর্তা জোয়ার্দার মোহাম্মদ মহিউদ্দিন, প্রফেসর আনিসুর রহমান, প্রফেসর উর্মিলা রায়, এনজিও প্রতিনিধি পাসার নির্বাহী পরিচালক ফরিদ খান, বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম প্রমুখ।

এসময় জেলা প্রশাসক রেহেনা আকতার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগ সরকার প্রবীণ নাগরিকদের প্রতি অত্যন্ত সংবেদন ও শ্রদ্ধাশীল। তাদের অধিকার ও সুযোগ-সুবিধা সুরক্ষার জন্য সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন, দিবসটি পালনের অন্যতম উদ্দেশ্য বয়স্কদের প্রতি বৈষম্য ও অশোভন আচরণ দূর করা। সর্বজনীন মানবাধিকার নিশ্চিতে সমাজের সকলকে মানবিক হতে হবে। তিনি প্রবীণদের নিজস্ব আড্ডা ও বিনোদন কেন্দ্র নির্মাণের প্রতিশ্রতি ব্যক্ত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]