ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রে ভিসা ছাড়াই ভ্রমণ করতে পারবে ইসরায়েলি নাগরিকরা

বার্তা বিভাগ
সেপ্টেম্বর ২৭, ২০২৩ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন ইসরায়েলি নাগরিকরা। বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এই তথ্য নিশ্চিত করেছেন।

খবরে বলা হয়, ফিলিস্তিনি এবং আরব-আমেরিকান ভ্রমণকারীদের নিন্দা এবং উদ্বেগ সত্ত্বেও যুক্তরাষ্ট্র ইসরায়েলিদের ভিসা ছাড়াই ভ্রমণের সুযোগ দিচ্ছে।

এক বিবৃতিতে বুধবার যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ সুরক্ষা বিভাগ বলেছে, ইসরায়েলকে ভিসা ছাড় কর্মসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। আগামী ৩০ নভেম্বর থেকে এই কর্মসূচির আওতায় ইসরায়েলি নাগরিকরা ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রের ভ্রমণ করতে পারবেন।

ফিলিস্তিনি মুসলমান ও আরব বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিকদের প্রতি বিরূপ আচরণের অভিযোগ রয়েছে ইসরায়েলের বিরুদ্ধে। দেশটিকে পারমাণবিক শক্তিচর্চা ও অস্ত্র মজুদ এবং মানবতা বিরোধী হত্যাযজ্ঞসহ অনেক অভিযোগে কিছুদিন পরপরই সমালোচিত হতে হয় । এসব সত্বেও ইসরায়েল নাগরিকদের জন্য এই সুযোগ দিতে যাচ্ছে বাইডেন প্রশাসন।-আল জাজিরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]