ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মানিকগঞ্জে চড়া দরে পণ্য বিক্রি, ৫ ব্যবসায়ীকে জরিমানা

বার্তা বিভাগ
সেপ্টেম্বর ২২, ২০২৩ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:
সরকার নির্ধারিত মূল্যের চেয়ে চড়া দরে পণ্য বিক্রির অপরাধে ৫ ব্যবসায়ীকে অর্থদণ্ড করা হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে মানিকগঞ্জ জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে এ দন্ডাদেশ প্রদান করেন।
সূত্র জানায়, জেলা প্রশাসক রেহেনা আক্তার এর নির্দেশে মানিকগঞ্জের জাগির ও ভাট বাউর পাইকারি আড়ত এবং হিজুলির আম্বালা হিমাগারে অভিযান চালানো হয়। এ সময় সরকারের বেঁধে দেওয়া নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দরে আলু পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির অপরাধে পাঁচ ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয় সহকারি পরিচালক আসাদুজ্জামান রুবেল বলেন, ক্রয় বিক্রয় রশিদ যথাযথভাবে সংরক্ষণ না করে অতিরিক্ত দরে পণ্য বিক্রির অপরাধে মিজানুর রহমান, আতিকুর রহমান মো: শাহিন, লালচাঁন ও সানোয়ার হোসেনকে ১২ হাজার টাকা জরিমান করা হয়।
এছাড়া হিমাগার ও পাইকারি আড়তে সরকার নির্ধারিত ২৭ টাকা কেজিতে আলু বিক্রয়ের নির্দেশনা প্রদান করা হয। অভিযানে হিমাগার থেকে বের করা ২১৮৪০ কেজি আলু সরকার নির্ধারিত মূল্যে পাইকারি আড়তে বিক্রয় করতে নির্দেশনা প্রদান করা হয়েছে। উক্ত হিমাগারে সংরক্ষিত বিভিন্ন ব্যবসায়ীর অবশিষ্ট আলু সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় করতে সংশ্লিষ্ট ব্যবসায়ী এবং হিমাগার কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়। হিমাগার থেকে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রয় করছে কিনা তা জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত মনিটরিং করবে।
এছাড়াও উপস্থিত ব্যবসায়ীদের সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করতে নির্দেশনা ও মূল্য তালিকা প্রদর্শন সহ ক্রয় বিক্রয় রশিদ যথাযথ সংরক্ষণ করতে সচেতন করা হয়েছে।
জেলা প্রশাসকের নির্দেশে জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]